সরকার ৬৭ লাখ তরুণ-তরুণীকে আয়বর্ধক পেশায় প্রশিক্ষণ দিয়েছে

আগের সংবাদ

১০ ডিসেম্বর কী হবে ঢাকায়? বিএনপির সমাবেশ ঘিরে উত্তাপ বাড়িয়েছে আমানের আল্টিমেটাম > রাজপথে মোকাবিলা করবে আ.লীগ

পরের সংবাদ

দিনাজপুরে অপহৃত যুবক উদ্ধার : পাঁচ অপহরণকারী ২ দিনের রিমান্ডে

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর শহরের এক যুবককে অপহরণের পর ৩ লাখ টাকা মুক্তিপণের দাবি করলে পুলিশ অভিযান চালিয়ে কাহারোল থেকে অপহৃত যুবক উদ্ধারসহ ৫ অপহরণকারীকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতদের আদালত দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন। দিনাজপুর কোর্ট পুলিশ পরিদর্শক মো. মনিরুজ্জামান গতকাল শনিবার বিকেল সাড়ে ৩টায় এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, এই চাঞ্চল্যকর অপহরণ মামলার গ্রেপ্তারকৃত আসামি দিনাজপুর শহরের রামনগড় মহল্লার সবিবুর রহমান সজিব (২০), রবিউল ইসলাম রবি (২৪), আরিফুল ইসলাম আপন (২২), আফতাহী ইবনে সাপাত (২০) ও আশিক রহমানকে (২২) শনিবার দুপুর ২টায় দিনাজপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাশেদুজ্জামানের আদালতে সোপর্দ করে প্রত্যেককে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ৫ দিন করে রিমান্ড আবেদন করেন। বিচারক প্রত্যেককে দুদিন করে রিমান্ড আবেদন মঞ্জুর করেন।
পুলিশের সূত্রটি জানায়, শনিবার বিকাল ৫টায় ওই ৫ গ্রেপ্তারকৃত আসামিকে মামলার তদন্তকারী কর্মকর্তা কতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) গোলাম মওলার কাছে আদালত থেকে হস্তান্তর করা হয়েছে। বিচারকের আদেশ অনুযায়ী রিমান্ডে থাকা ৫ আসামিকে জিজ্ঞাসাবাদ শেষে আদালতে সোপর্দ করতে বলা হয়েছে।
দিনাজপুর কোতোয়ালি থানার ওসি তাভিরুল ইসলাম জানান, গত শুক্রবার রাত সাড়ে ১০টায় দিনাজপুর শহরের পুলহাট এলাকার মোসলেম আলী থানায় এসে অভিযোগ করেন। তার ২১ বছর বয়সের পুত্র সাব্বির হোসেন গতকাল শুক্রবার রাত ৯টায় মোটরসাইকেলযোগে শহরে আসার পথে শহরের গোর-এ শহীদ বড় ময়দানে মোটরসাইকেল ক্রুটির কারণে বন্ধ হয়ে যায়। এ সময় ঘটনাস্থলে ৫ অপহরণকারী এসে তাকে অস্ত্রের মুখে জিম্মি করে নিয়ে যায়। এরপর মোসলেম আলীর মোবাইলে অপহরণকারীরা তার পুত্রের মুক্তিপণ বাবদ ৩ লাখ টাকা দাবি করে। ওই মোবাইল ফোনের সূত্র ধরে পুলিশ ডিজিটাল পদ্ধতি অনুসরণ করে তদন্ত শুরু করে। একপর্যায়ে পুলিশ কাহারোল থানার পুলিশের সহায়তায় শুক্রবার ভোরে কান্তজিউ মেলা এলাকা থেকে ওই ৫ অপহরণকারী যুবককে গ্রেপ্তার করতে সক্ষম হয়।
এ সময় অপহরণকারীদের কাছে থেকে অপহৃত যুবক সাব্বিরকে (২১) অক্ষত অবস্থায় উদ্ধার করা।
গ্রেপ্তারকৃত ৫ যুবকের কাছ থেকে ৭টি মোবাইল, ধারালো চাকু ও সিগন্যাল লাইট আলামত হিসেবে উদ্ধার করা হয়েছে। পুলিশের সূত্রটি জানায়, গ্রেপ্তারকৃত ৫ যুবক মাদকাসক্ত বলে জানা যায়। তারা প্রথমিকভাবে পুলিশের কাছে স্বীকার করেছে মুক্তিপণ আদায় করতে সাব্বিরকে অপহরণ করে তার বাবাকে ফোনে ৩ লাখ টাকা দাবি করেছে।
গ্রেপ্তারকৃত ৫ জনকে শনিবার দুপুর ২টায় দিনাজপুর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করে ৫ দিনের রিমান্ড আবেদন করলে বিচারক দুদিন করে রিমান্ড মঞ্জুর করেন। ভিকটিম সাব্বিরের জবানবন্দি বিচারক রেকর্ড করে তাকে আদালত থেকে নিজ জিম্মায় মুক্তি দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়