সরকার ৬৭ লাখ তরুণ-তরুণীকে আয়বর্ধক পেশায় প্রশিক্ষণ দিয়েছে

আগের সংবাদ

১০ ডিসেম্বর কী হবে ঢাকায়? বিএনপির সমাবেশ ঘিরে উত্তাপ বাড়িয়েছে আমানের আল্টিমেটাম > রাজপথে মোকাবিলা করবে আ.লীগ

পরের সংবাদ

গুরুদাসপুর : পাচারের সময় সার জব্দ, ব্যবসায়ীকে জরিমানা

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি : নাটোরের গুরুদাসপুর থেকে পাচার হওয়ার সময় ৬০ বস্তা সার জব্দ করেছে কৃষি অধিদপ্তর। এ ঘটনায় বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন (বিএডিসি) কর্তৃক অনুমোদিত এক খুচরা সার ডিলারকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল শনিবার ভোর ৬টার দিকে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কৃষি অধিদপ্তর।জানা যায়, শনিবার ভোরে উপজেলার নাজিরপুর বাজারের খুচরা সার বিক্রেতা মেসার্স এল, আর, ট্রেডার্স থেকে ৬০ বস্তা পটাশ, টিএসপি, ডিএপি সার ভ্যানযোগে পাশের সিংড়া উপজেলায় পাচার করা হচ্ছিল। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে সারগুলো জব্দ করেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মতিউর রহমান। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সার ব্যবসায়ী লুৎফর রহমানকে নগদ এক লাখ টাকা জরিমানা করা হয়।
কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মতিউর রহমান জানান, উপজেলাব্যাপী কৃষি অধিদপ্তর থেকে প্রতিদিন খোঁজখবর রাখা হচ্ছে।
কোনো ব্যবসায়ী যেন কৃষকের কাছে অতিরিক্ত মূল্যে সার বিক্রি করতে না পারে এবং সার যেন পাচার না হয়, সে বিষয়ে নজর রাখা হচ্ছে।
এদিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শাকিল আহম্মেদ। এ সময় উপজেলা কৃষি কর্মকর্তা হারুনর রশিদ, গুরুদাসপুর থানার ওসি তদন্ত মশিউর রহমান, নাজিরপুর ইউপি চেয়ারম্যান মো. আইয়ুব আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়