স্বরাষ্ট্রমন্ত্রী : আতঙ্কিত হওয়ার মতো অবস্থায় নেই বাংলাদেশ

আগের সংবাদ

সরকারি ওষুধ সিন্ডিকেটের পেটে : রোগীর ভাগ্যে জোটে যৎসামান্য, বিনামূল্যে মিলে কোন ওষুধ জানেন না রোগী, তিন স্তরে পাচার হয়

পরের সংবাদ

নৌকাবাইচ দেখতে ভৈরবের দুপাড়ে হাজারো নারী-পুরুষ

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নওয়াপাড়া (যশোর) প্রতিনিধি : অভয়নগর উপজেলার নওয়াপাড়া পৌরসভার উদ্যোগে প্রতি বছরের মতো এবারো অনুষ্ঠিত হয়েছে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা। গতকাল শুক্রবার দুপুরে নৌকাবাইচ শুরু হলেও পরিবার পরিজন নিয়ে সকাল থেকেই নদীর দুই তীরে ভিড় করে হাজার হাজার বিভিন্ন বয়সের নারী-পুরুষ।
শুধু দুই তীরে নয়, ট্রলার-নৌকা, স্পিডবোটে চড়েও নৌকাবাইচ উপভোগ করেন অসংখ্য মানুষ। অভয়নগর উপজেলা ছাড়াও বিভিন্ন উপজেলা থেকে বহু মানুষ পরিবার পরিজন, বন্ধু-বান্ধব নিয়ে ভিড় করে নদীর দুই তীরে। আর নৌকাবাইচকে কেন্দ্র করে নদীর দুই তীরে হরেক রকমের পণ্যের পসরা সাজিয়ে বসেন ব্যবসায়ীরা।
নৌকাবাইচ আয়োজক কমিটির সাধারণ সম্পাদক মঈনুর জহুর মুকুল জানান, প্রতি বছরের মতো এবার একাদশ নৌকাবাইচ অনুষ্ঠিত হয়েছে। নৌকাবাইচে মোট ৯টি দল অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় খুলনা জেলার দিঘলিয়া উপজেলার আলকাস শেখের নৌকা সোনার বাংলা প্রথম স্থান, তেরখাদা উপজেলার দিদার মোল্যার নৌকা জলপরি দ্বিতীয় স্থান এবং গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ার স্বপন বিশ্বাসের নৌকা জয় মা দূর্গা তৃতীয় স্থান অধিকার করে।
প্রথম স্থান অধিকারী আলকাস শেখ বলেন, শুধু টাকা কামানোর উদ্দেশ্যে নয়, পূর্বপুরুষের পথ অনুসরণ করে তারা মানুষকে আনন্দ দিতে এই নৌকাবাইচে অংশগ্রহণ করেন। নওয়াপাড়ার এই নৌকাবাইচে দেশের অন্যান্য স্থানের তুলনায় লোকসমাগম বেশি হয় বলে তিনি জানান।
প্রতিযোগিতায় মেয়র সুশান্ত দাসের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম। পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন আফিল গ্রুপের চেয়ারম্যান শেখ আফিল উদ্দিন এমপি।

এছাড়া অন্যদের মধ্যে উপজেলা নির্বাহী অফিসার মেজবাহ উদ্দিন, সহকারী কমিশনার (ভূমি) থান্ডার মো. কামরুজ্জামান, অভয়নগর থানার ওসি এ কে এম শামীম হাসান, বিআইডব্লিউটির উপপরিচালক মাসুদ পারভেজ, প্যানেল মেয়র মিজানুর রহমান, আবদুল জব্বার মোল্যা ও মঈনুর জহুর মুকুল প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়