পাচার অর্থ ফেরাতে আট দেশের সঙ্গে চুক্তি চায় দুদক

আগের সংবাদ

টেকসই জ্বালানি নিরাপত্তায় নজর : দেশীয় গ্যাস-কয়লা উত্তোলন, তেলের মজুত ও পরিশোধন সক্ষমতা বাড়ানো, পাইপলাইনে ডিজেল আমদানি

পরের সংবাদ

সিজারের ৯ ঘণ্টা পরই পরীক্ষার হলে ঝুমুর

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : সন্তান জন্মদানের ৯ ঘণ্টার পর ঝুমুর দেবনাথ (২১) নামের এক এইচএসসি পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। এ ঘটনা এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করেছে। গত মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর সরকারি ডিগ্রি কলেজের ভ্যানু কেন্দ্রে এ ঘটনা ঘটে। ঝুমুর ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার খোশকান্দি গ্রামের হিমেল দেবনাথের স্ত্রী ও বাঞ্ছারামপুর সরকারি ডিগ্রি কলেজের শিক্ষার্থী।
জানা গেছে, ঝুমুর গর্ভবতী অস্থায় ৬ নভেম্বর বাংলা ১ম পত্র পরীক্ষা দেন। কিন্ত গত রাতে তার প্রসব বেদনা শুরু হলে তাকে হোমনা ডক্টর্স হাসপাতালে নিয়ে গেলে রাত ১টার দিকে হোমনা হাসপাতালের সহকারী সার্জন ডাক্তার এম এম মাহবুবুর রহমানের তত্ত্বাবধানে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে একটি কন্যা সন্তান জন্ম দেন।
তবে ঝুমুর দেবনাথ বাকি পরীক্ষায় অংশগ্রহণ করার আগ্রহ প্রকাশ করলে ডাক্তার মাহবুবুর রহমান রোগীর সঙ্গে কথা বলে তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করে পরীক্ষা চলাকালে সার্বক্ষণিক একজন নার্স নিয়োগ দেয়ার শর্তে তাকে পরীক্ষা দেয়ার অনুমতি দেন।
এ বিষয়ে ডাক্তার মাহবুবুর রহমান জানান, রোগী নিজে পরীক্ষা দেয়ার জন্য মানসিকভাবে তৈরি ছিলেন। এবং তার শারীরিক অবস্থা বিবেচনা করেই পরীক্ষা দেয়ার অনুমতি দেয়া হয়েছে। এ বিষয়ে রোগী ঝুমুর দেবনাথ জানান, আমার দুই বছরের সাধনা নষ্ট হয়ে যাক এটা আমি চাই না। তাই আমি পরীক্ষা দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। এ বিষয়ে পরীক্ষার কেন্দ্র সচিব নিরঞ্জন বাবু ফোনে জানান, অসুস্থ শিক্ষার্থীকে আলাদা রুমে পরীক্ষা দেয়ার সব ব্যবস্থা গ্রহণ করেছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়