পাচার অর্থ ফেরাতে আট দেশের সঙ্গে চুক্তি চায় দুদক

আগের সংবাদ

টেকসই জ্বালানি নিরাপত্তায় নজর : দেশীয় গ্যাস-কয়লা উত্তোলন, তেলের মজুত ও পরিশোধন সক্ষমতা বাড়ানো, পাইপলাইনে ডিজেল আমদানি

পরের সংবাদ

শেখ রেহানার নামে প্রতারণায় গ্রেপ্তার দুজন রিমান্ডে

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন শেখ রেহানার নাম ভাঙিয়ে প্রতারণা, জাল-জালিয়াতির মামলায় গ্রেপ্তার দুজনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রিমান্ডে যাওয়া ওই দুই আসামি হলেন- নও মুসলিম তাওহিদ ইসলাম (হিন্দু নাম-শ্রী হরিদাস চন্দ্র তরণীদাস) ও ইমরান হাসান মেহেদী।
গতকাল বুধবার আসামিদের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আসাদুজ্জামান নূর উভয়ের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে গত ৮ নভেম্বর স্বাস্থ্য অধিদপ্তরের মেডিকেল অফিসার ডা. মো. লুৎফর রহমান শাহীন বনানী থানায় এ মামলা করেন। মামলা সূত্রে জানা যায়, গ্রেপ্তার আসামি ইমরান স্বাস্থ্য অধিদপ্তরের মাগুরা জেলা থেকে ময়মনসিংহে বদলির জন্য কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত গত ১ আগস্ট স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর আবেদন করেন। পরবর্তীতে রিসিভ কপি তাওহিদকে দেন। এরপর আসামিরা পরস্পর যোগসাজসে বিভিন্ন স্থান থেকে নাম-বেনামে ফোন করে তদবির করতে থাকেন।
গত ৩১ অক্টোবর শেখ রেহানার ভুয়া সিল ও স্বাক্ষর জাল করা সুপারিশপত্র জমা দেয় হয়। বিষয়টি সন্দেহ হওয়ায় কর্তৃপক্ষ বিষয়টি র‌্যাব-৩ কে জানায়। অভিযোগের ভিত্তিতে র‌্যাব অভিযান চালিয়ে গত মঙ্গলবার সকালে মহাখালী কাঁচা বাজারের রূপালী ব্যাংকের সামনে থেকে তাদের গ্রেপ্তার করে। এ সময় শেখ রেহানা লেখা সংবলিত ভুয়া ভিজিটিং কার্ড ও ভুয়া সিল উদ্ধার করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়