পাচার অর্থ ফেরাতে আট দেশের সঙ্গে চুক্তি চায় দুদক

আগের সংবাদ

টেকসই জ্বালানি নিরাপত্তায় নজর : দেশীয় গ্যাস-কয়লা উত্তোলন, তেলের মজুত ও পরিশোধন সক্ষমতা বাড়ানো, পাইপলাইনে ডিজেল আমদানি

পরের সংবাদ

বিচারপতির ওপর হামলা : সাবেক কাউন্সিলর হারুনসহ ৩ জন রিমান্ডে

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলা ও তার গাড়ি ভাঙচুরের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সাবেক কাউন্সিলর হারুন উর রশীদ হারুনসহ তিনজনের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
গতকাল বুধবার আসামিদের আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের এসআই ফরমান আলী। অন্যদিকে আসামিপক্ষের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার তাদের জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত তাদের এক দিনের রিমান্ডের আদেশ দেন।
রিমান্ডে যাওয়া অপর দুই আসামি হলেন- স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহসভাপতি রফিক হাওলাদার ও যুবদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহসভাপতি আলী আকবর চুন্নি।
জানা যায়, গত ২ নভেম্বর রাতে একুশে টেলিভিশনে টকশো করতে যাবার সময় পল্টন এলাকায় বিএনপি সমাবেশের মুখে পড়েন বিচারপতি মানিক। এ সময় মিছিল থেকে বিচারপতির গাড়িতে হামলা করা হয়। পরে এ ঘটনায় তার পক্ষে পল্টন থানায় মামলা করেন গানম্যান রফিকুল ইসলাম। মামলায় অজ্ঞাত অর্ধ শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়। এরপর মঙ্গলবার বিকেলে আসামিদের গ্রেপ্তার করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়