পাচার অর্থ ফেরাতে আট দেশের সঙ্গে চুক্তি চায় দুদক

আগের সংবাদ

টেকসই জ্বালানি নিরাপত্তায় নজর : দেশীয় গ্যাস-কয়লা উত্তোলন, তেলের মজুত ও পরিশোধন সক্ষমতা বাড়ানো, পাইপলাইনে ডিজেল আমদানি

পরের সংবাদ

বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাট সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি গরু রাখাল নিহত হয়েছেন। গতকাল বুধবার সকালে কালীগঞ্জ উপজেলার গোড়ল ইউনিয়নের লোহাকুচি সীমান্তের ৯২১/২২ নম্বর পিলার এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- আদিতমারী উপজেলার ভেলাবাড়ি ইউনিয়নের মহিষতুলি গ্রামের সানোয়ার হোসেনের ছেলে ওয়াসকুরুনী (৩২) ও একই এলাকার ঝাড়িরঝাড় গ্রামের সাদেক আলীর ছেলে আয়নাল হক (৩০)।
আদিতমারী থানার ওসি মোক্তারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, স্বজনরা মরদেহগুলো সীমান্ত এলাকা থেকে বাড়ি নিয়ে আসে। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে। মরদেহ দুটির সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। একজনের গলায় এবং আরেকজনের বুকে গুলির চিহ্ন রয়েছে। এখন মরদেহ দুটি ময়নাতদন্তের জন্য লালমনিরহাট ১০০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
জানা যায়, ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় কয়েকজন বাংলাদেশি রাখাল লোহাকুচি সীমান্তের ৯২১/২২ নম্বর পিলার এলাকায় গরু পারাপার করতে যান। এ সময় বিএসএফ ৭৫ ব্যাটালিয়নের কৈমারী বটফর ক্যাম্পের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে আনোয়ার ও ওয়াসকুরুনী নামে দুই রাখাল গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান। বাকি রাখালরা তাদের মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে।
ভেলাবাড়ি ইউনিয়ন পরিষদের সদস্য জমসের আলী বলেন, গরু পারাপার করতে সীমান্তে যাওয়ায় বিএসএফের গুলিতে দুজনের মৃত্যু হয়েছে। তাদের সঙ্গে থাকা রাখালরা মরদেহ বাড়িতে নিয়ে আসে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়