পাচার অর্থ ফেরাতে আট দেশের সঙ্গে চুক্তি চায় দুদক

আগের সংবাদ

টেকসই জ্বালানি নিরাপত্তায় নজর : দেশীয় গ্যাস-কয়লা উত্তোলন, তেলের মজুত ও পরিশোধন সক্ষমতা বাড়ানো, পাইপলাইনে ডিজেল আমদানি

পরের সংবাদ

দুর্ঘটনায় নিহত ববি শিক্ষার্থীর গায়েবি জানাজা

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

এম কে রানা, বরিশাল থেকে : সড়ক দুর্ঘটনায় নিহত বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) মার্কেটিং বিভাগের শিক্ষার্থী ইসমাইল হোসেন ইমনের গায়েবি জানাজা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে এ জানাজা হয়। জানাজায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. সাদেকুল আরেফিন, প্রক্টর অধ্যাপক ড. খোরশেদ আলম, শিক্ষক সমিতির সভাপতি ড. আব্দুল কাইউম, বন্দর থানার ওসি মো. আসাদুজ্জামানসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।
অপরদিকে গত ৮ নভেম্বর সন্ধ্যা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত বরিশাল-কুয়াকাটা মহাসড়কে বিশ্ববিদ্যালয়ের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এ সময় তারা সহপাঠীর মৃত্যুর ঘটনায় জড়িত ঘাতক বাসের চালকসহ সংশ্লিষ্টদের বিচারের দাবি জানান।
বিক্ষুব্ধ শিক্ষার্থীরা পাঁচ দফা দাবি তুলে ধরে বলেন, সাকুরা বাস কর্তৃপক্ষকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হবে, চিকিৎসায় গাফিলতির কারণ তদন্ত করে অভিযুক্তদের আইনের আওতায় আনতে হবে, সাকুরা বাসের রুট পারমিট সাময়িকভাবে বাতিল করতে হবে, প্রত্যেক বাসকে জিপিএস ট্র্যাকিংয়ের আওতায় এনে অতিরিক্ত গতির জন্য স্বয়ংক্রিয় জরিমানার ব্যবস্থা করতে হবে এবং স্পিড লক ব্যবস্থা কার্যকর করতে হবে।
প্রসঙ্গত, গত ৬ নভেম্বর ঢাকা-বরিশাল মহাসড়কের ফরিদপুরের ভাঙ্গায় সাকুরা পরিবহনের বেপরোয়া গতির একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে ওই বাসের যাত্রী বরিশাল বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের পঞ্চম ব্যাচের শিক্ষার্থী ইসমাইল হোসেন ইমন নিহত হন।
শিক্ষার্থীরা বলেন, পটুয়াখালী-বরিশাল-ঢাকা রুটে চলাচলকারী সাকুরা পরিবহনের বাস বেপরোয়া গতির কারণে প্রায়ই দুর্ঘটনার শিকার হয়। কিন্তু রহস্যজনক কারণে আইনগত কোনো ব্যবস্থা না নেয়ায় প্রতিবারই পার পেয়ে যায় পরিবহন কর্তৃপক্ষ। এ অবস্থায় শিক্ষার্থীরা ঘাতক চালকসহ পরিবহনের সংশ্লিষ্ট যাদের গাফিলতি রয়েছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়