পাচার অর্থ ফেরাতে আট দেশের সঙ্গে চুক্তি চায় দুদক

আগের সংবাদ

টেকসই জ্বালানি নিরাপত্তায় নজর : দেশীয় গ্যাস-কয়লা উত্তোলন, তেলের মজুত ও পরিশোধন সক্ষমতা বাড়ানো, পাইপলাইনে ডিজেল আমদানি

পরের সংবাদ

কর্মচারী ইউনিয়নের ভোট : পোস্টার ব্যানার ও ফেস্টুনে পাল্টে গেছে ঢামেকের চিত্র

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

হায়দার আলী, ঢামেক প্রতিবেদক : ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল রাজধানীসহ সারাদেশের অন্যতম ব্যস্ত সরকারি হাসপাতাল। যেখানে দিনরাত ২৪ ঘণ্টা রোগীদের আনাগোনা থাকে সর্বোচ্চ। তবে বর্তমানে যে কেউ প্রথম দেখায় হাসপাতালটিকে জাতীয় কোনো নির্বাচনের ক্যাম্প হিসেবেই মনে করতে পারেন। হাসপাতালের কর্মচারী ইউনিয়নের নির্বচনকে উপলক্ষ করে সামনের রাস্তা থেকে শুরু করে জরুরি বিভাগ, বহির্বিভাগ, চিকিৎসকের কক্ষ, অস্ত্রোপচার কক্ষ, আইসিইউসহ সর্বত্র পোস্টার, ফেস্টুন ও ব্যানারে ছেয়ে গেছে।
আগামী ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে হাসপাতালের চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতির নির্বাচন। এই নির্বাচন ঘিরে হাসপাতালটি চিরচেনা রূপ হারিয়েছে। কর্মচারীরাও নির্বাচনের কাজে ব্যস্ত হয়ে পড়ায় সেবা কার্যক্রম দারুণভাবে ব্যাহত হচ্ছে। দেশের অন্যতম প্রধান এই হাসপাতালটি ঘুরে দেখা গেছে, জরুরি বিভাগ, বহির্বিভাগ, হাসপাতালটির নতুন ভবন, অস্ত্রোপচার কক্ষ, সাধারণ ওয়ার্ড, আইসিইউ, টয়লেটসহ সর্বত্র কর্মচারী ইউনিয়নের নেতাকর্মীদের ছবিযুক্ত রঙিন পোস্টার, ফেস্টুন। নির্বাচনে ২৭টি পদের বিপরীতে ১০৪ জন সরকারি কর্মচারী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে সড়ক দুর্ঘটনায় আহত ছেলে ওয়াসিমকে নিয়ে হাসপাতালে আসেন তার বাবা আব্দুল মোতালেব। জরুরি বিভাগে কথা হয় তার সাথে। তিনি বলেন, টিকিট কাটার পর বলা হয় এক নম্বর রুমে যান ডাক্তারের কাছে। কিন্তু এক নম্বর রুমটাই খুঁজে পাচ্ছিলাম না। পরে আনসার সদস্যদের জিজ্ঞেস করলে তারা দেখিয়ে দেন, ওই রুমটি এক নম্বর রুম। এত পোস্টার লাগানো যে ‘১ নম্বর কক্ষ’ লেখাটা দেখতে পাইনি।
হাসপাতালের নতুন ভবনের মেডিসিন বিভাগে ভর্তি মো. শাফায়েত আহমেদ বলেন, ভবনটির নিচতলা থেকে দশতলার এমন কোনো জায়গা নাই, যেখানে নির্বাচনের পোস্টার, ব্যানার লাগানো হয় নাই। ডাক্তারের রুমের দরজা থেকে শুরু করে সিঁড়ি, লিফট, সব জায়গায় পোস্টার লাগানো। যদিও নির্বাচনের প্রতীক বরাদ্দ হয়নি। ধারণা করা হচ্ছে, প্রতীক পাওয়ার পর তখন এই পোস্টার দিয়ে পুরো হাসপাতাল ঢেকে যাবে।
এ বিষয়ে হাসপাতালের সহকরী পরিচালক ও ৪র্থ শ্রেণি কর্মচারী সমিতির নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার ডা. আশরাফুল আলম জানান, হাসপাতালের ভেতরে যেভাবে পোস্টার, ব্যানার টানানো হয়েছে তা সত্যি দুঃখজনক। নির্বাচনের আচরণবিধিতেও এই শর্ত উল্লেখ করা রয়েছে। তবুও তারা কিছুতেই এটি মানছেন না। আমরা তাদের সতর্ক করছি। তারপরও তারা না শোধরালে নির্বাচনে প্রার্থিতা বাতিল করা হতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়