পুণ্যস্নানে শেষ হবে সুন্দরবনের রাসমেলা

আগের সংবাদ

মিলছে আইএমএফের ঋণ > বাংলাদেশের ঋণ পরিশোধের সক্ষমতা যে কোনো সময়ের চেয়ে ভালো : রাহুল আনন্দ

পরের সংবাদ

অজি টেস্ট দলে হ্যারিস

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ঘরের মাঠে এবার টি- টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেছে অস্ট্রেলিয়া। সুপার টুয়েল পর্বে ব্যর্থতার গল্প লিখেছে অ্যারন ফিঞ্চ বাহিনী। তবে এসব নিয়ে তারা এখন তারা আর ভাবতে নারাজ। কারণ টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হবার চার দিনের মধ্যেই ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। ইংলিশদের বিপক্ষে অ্যাডিলেড, সিডনি ও মেলবোর্নে ১৭, ১৯ ও ২২ নভেম্বর তিন ওয়ানডে খেলবে অস্ট্রেলিয়া। এরপর সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্ট খেলবে পার্থে ৩০ নভেম্বর।
৮ ডিসেম্বর শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি। তাই এই উপলক্ষে ১৪ সদস্যের ওয়ানডে ও ১৩ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। টেস্ট দলে অবশ্য কোনো চমক রাখেনি তারা। তবে উইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের সিরিজ খেলতে টেস্ট দলে ডাক পেলেন ওপেনিং ব্যাটসম্যান মার্কাস হ্যারিস। তার বিষয় অজি নির্বাচক চেয়ারম্যান জর্জ বেইলি বলেন, শেফিল্ড শিল্ড মৌসুমে শক্তিশালী শুরু ও ইংলিশ কাউন্টিতে গøুরশায়ারের হয়ে ধারাবাহিক পারফর্ম করে মার্কাস হ্যারি জায়গা ফিরে পেয়েছে।
এছাড়া ওয়ানডে ফরম্যাট থেকে অ্যারন ফিঞ্চ অবসর নেয়ার পর প্রথমবার নেতৃত্ব দেবেন প্যাট কামিন্স। সাদা পোশাকেও তিনি নেতৃত্ব দেবেন অজিদের। তাছাড়া স¤প্রতি ফর্মে ভাটা পড়লেও ট্র্যাভিস হেডকে রেখে দিয়েছেন নির্বাচকরা।
অস্ট্রেলিয়ার ঘরোয়া শেফিল্ড শিল্ড প্রতিযোগিতায় বাজে ফর্মে থাকলেও জায়গা হারাননি হেড। এরপর তিনি সন্তান-সম্ভবা স্ত্রীকে সময় দিতে জিম্বাবুয়ে ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলেননি। ইতোমধ্যেই তার প্রথম সন্তান ভূমিষ্ঠ হয়েছে।
তাই ছুটি শেষ করে প্রত্যাশিতভাবেই দলে ফিরলেন এই ব্যাটসম্যান। এর আগে ইংল্যান্ডের বিপক্ষে গত বছরের অ্যাশেজ সাফল্যে দলের সঙ্গী ছিলেন হ্যারিস। কিন্তু জুলাইতে অস্ট্রেলিয়ার শ্রীলঙ্কা সফরে বাদ পড়েনে তিনি। ডেভিড ওয়ার্নারের সঙ্গে উদ্বোধনী জুটিতে দেখা যায় উসমান খাজাকে।
তবে ১৩ সদ্যসের দল থেকে বাদ পড়েছেন ফাস্ট বোলার মাইকেল নেসের ও ঝাই রিচার্ডসন ও লেগ স্পিনার মিচেল সুয়েপসন।
অস্ট্রেলিয়া টেস্ট স্কোয়াড : প্যাট কামিন্স (অধিনায়ক), স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, জশ হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লিয়ন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার।
অস্ট্রেলিয়া ওয়ানডে স্কোয়াড : প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, মার্নাস লাবুশেন, মিচেল মার্শ, গেøন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়