সংসদে অনির্ধারিত আলোচনা : বাড়াবাড়ি করলে ছাড় দেয়া হবে না : কাদের

আগের সংবাদ

একগুচ্ছ শর্ত আইএমএফের : ভর্তুকি কমানোয় জোর, ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা, অর্থনৈতিক খাতে সুশাসন প্রতিষ্ঠা

পরের সংবাদ

১৪ বছর দণ্ডিত ৩ জন : লালমনিরহাটে তিন জেএমবি সদস্যের যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটে জেএমবির ছয় সদস্যকে সন্ত্রাসবিরোধী আইনে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মিজানুর রহমান। একই আদালত ওই ছয় আসামির মধ্যে তিন জনকে অস্ত্র আইনে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। গতকাল সোমবার দুপুরে আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করা হয়।
সন্ত্রাসবিরোধী আইনে সশ্রম কারাদণ্ড পাওয়া জেএমবি সদস্যরা হলেন- পাটগ্রাম উপজেলার পাটগ্রাম ইউনিয়নের টেপুরগাড়ী এলাকার আজিজার রহমান মাস্টারের ছেলে ফজলে রাব্বী, একই এলাকার নুর ইসলামের ছেলে সোহেল রানা, পাটগ্রাম পৌরসভার সাহেবডাঙা এলাকার খাদেম শাহের আলীর ছেলে মো. সাহিন, একই এলাকার আলাউদ্দিন মুন্সীর ছেলে শাহ আলম, জেলার কালীগঞ্জ উপজেলার দক্ষিণ মুশরত মদাতী এলাকার জাহাঙ্গীর হোসেনের ছেলে হাসান মাসুদ ও একই এলাকার কুড়িবিশ্বাস মাঠিয়ালপাড়া এলাকার এরশাদুল হকের ছেলে গোলাম রাব্বী। এছাড়া একই মামলায় অস্ত্র আইনে ফজলে রাব্বী, মো. সাহিন ও হাসান মাসুদকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়।
আলোচিত এই মামলা থেকে বেকসুর খালাস পেয়েছেন আজাহারুল ইসলাম ও শফিকুল ইসলাম আলাল। তাদের কারাগার থেকে মুক্তি পেতে কোনো বাধা নেই বলেও আদেশ দিয়েছেন বিজ্ঞ আদালত। আদালতের পিপি এডভোকেট আকমল হোসেন জানান, দণ্ডিতরা যতদিন হাজতবাস করেছেন, তা দণ্ড থেকে বাদ যাবে।
আদালত সূত্র ও মামলার বিবরণে জানা গেছে, ২০১৮ সালের ২ আগস্ট রংপুর র‌্যাব-১৩ এর একটি দল পাটগ্রাম পৌরসভার পোস্ট অফিসপাড়া এলাকার এমএম প্লাজা মার্কেটের ‘ডায়না ফ্যাশন টেইলার্স’ থেকে দুটি বিদেশি পিস্তল, একটি শর্টগান, গুলি, বিভিন্ন নামে ২৪টি জিহাদি বইসহ ফজলে রাব্বী, মো. সাহিন, হাসান মাসুদ, শাহ আলম, সোহেল রানা, গোলাম রব্বানী, আজাহারুল ইসলাম ও শফিকুল ইসলাম আলালকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় রংপুর র‌্যাবে কর্মরত এসআই আসাদুজ্জামান বাদী হয়ে মামলা করেন এবং আসামিদের পাটগ্রাম থানা পুলিশের কাছে সোপর্দ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়