সংসদে অনির্ধারিত আলোচনা : বাড়াবাড়ি করলে ছাড় দেয়া হবে না : কাদের

আগের সংবাদ

একগুচ্ছ শর্ত আইএমএফের : ভর্তুকি কমানোয় জোর, ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা, অর্থনৈতিক খাতে সুশাসন প্রতিষ্ঠা

পরের সংবাদ

ডিবিপ্রধান : বিএনপির সমাবেশ থেকেই বিচারপতি মানিককে আক্রমণ

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলা বিএনপির সমাবেশ থেকে করা হয়েছিল বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন-অর-রশিদ। গতকাল সোমবার দুপুরে ডিএমপির মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
ডিবি প্রধান মোহাম্মদ হারুন-অর-রশিদ বলেন, বিচারপতি মানিকের ওপর আক্রমণ ও তারা গাড়ি ভাঙচুরের ঘটনায় এখন পর্যন্ত ১২ জনকে আমরা গ্রেপ্তার করেছি। গ্রেপ্তারকৃতদের আমরা জিজ্ঞাসাবাদ করছি। এছাড়া ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজও আমরা বিশ্লেষণ করছি। প্রাথমিকভাবে জানা গেছে, বিচারপতি মানিকের গাড়ি যাওয়ার সময় রাস্তাটি ফাঁকাই ছিল। বিএনপির সমাবেশ থেকে তার ওপর হামলা করা হয়। তবে এ বিষয়ে আমরা আরো জিজ্ঞাসাবাদ ও তদন্ত করছি। এই বিষয়ে বিস্তারিত তথ্য পরে জানানো হবে।
প্রসঙ্গত, গত বুধবার (২ নভেম্বর) বিকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির সমাবেশ চলাকালে সেখানকার রাস্তায় অবসরপ্রাপ্ত বিচারপতি মানিকের গাড়িতে হামলা হয়। এ সময় দেহরক্ষীর পাশাপাশি তিনিও মারধরের শিকার হন। এ ঘটনায় সেদিন রাতেই পল্টন থানায় একটি মামলা করা হয়।
শামসুদ্দিন চৌধুরী মানিক সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ছিলেন। ২০১৫ সালে তিনি অবসরে যান। এরপর থেকে তিনি একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটিতে সক্রিয় রয়েছেন। সা¤প্রদায়িকতা ও মৌলবাদের বিরুদ্ধেও সোচ্চার রয়েছেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়