গ্রেপ্তার ৭ : ইশরাকসহ ১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

আগের সংবাদ

শর্তগুলো কঠিন হলেও যৌক্তিক : আইএমএফের শর্ত মেনেই ঋণ নেয়ার পরামর্শ বিশেষজ্ঞদের, ব্যাংক ঋণের সুদ বাড়ানোর প্রস্তাবে ব্যবসায়ীদের আপত্তি

পরের সংবাদ

রাস্তার অভাবে অকেজো সেতু : জগন্নাথপুর

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রিয়াজ রহমান, জগন্নাথপুর (সুনামগঞ্জ) থেকে : সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলায় ২৬ ফুটের একটি সেতু নির্মাণ করা হয়েছে, যেখানে কোনো রাস্তা নেই। চিলাউড়া হলদিপুর ইউনিয়নের চিলাউড়া গ্রামের হাজী ছায়েদ মিয়ার বাড়ির খালের উপর সেতুটি নির্মাণ করে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিভাগ। তবে সেতুটি নির্মাণ ব্যয়সহ কোনো প্রকার তথ্য দিতে পারেননি পিআইও মো. শাহাদাৎ হোসেন ভূঁইয়া। রাস্তাবিহিন ওই সেতুটি এলাকাবাসীর কোনো কাজেই আসছেনা। বরং সরকারি অর্থের অপচয় ও ব্রিজের কারণে এলাকাবাসীকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এই দুর্ভোগ লাঘবে রাস্তা নির্মাণের দাবি জানিয়েছেন এলাকাবাসী। একই সঙ্গে রাস্তা ছাড়া সেতু সেতু নির্মাণ করে সরকারি অর্থের অপচয়কারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন তাজা।
সরজমিনে গেলে এলাকাবাসী জানান, গাদিয়ালা জলমহাল সংলগ্ন গ্রামবাসীর অভ্যন্তরীন যোগাযোগের কোনো রাস্তা নেই। ফলে হাজার হাজার মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। কিন্তু অজ্ঞাত কারণে ২০১৭ সালের ২০ জানুয়ারি সেখানে কোনো প্রকার রাস্তা নির্মাণ না করেই দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিভাগের অর্থায়নে বিপুল পরিমাণ অর্থ ব্যয়ে একটি সেতু নির্মাণ করা হয়। রাস্তা বিহীন উঁচু এই সেতু নির্মাণ করায় একদিকে সরকারের অর্থ অপচয় অন্যদিকে এলাকাবাসীকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। স্থানীয় বাসিন্দা হরিচরণ বিশ্বাসের ছেলে কেবল বিশ্বাস জানান, সেতুটি নির্মাণের আগে শুকনা মৌসুমে মানুষ সরাসরি যাতায়াত করতো।
কিন্তু সেতু নির্মাণের কারণে বিকল্প পথে যাতায়াত করায় এলাকাবাসী চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে। বিশেষ করে বর্ষার মৌসুমে এই দূর্ভোগ চরম আকার ধারণ করে। চিলাউড়া হলদিপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহিদুল ইসলাম বকুল বলেন, এ সেতুটির কোনো প্রয়োজন ছিল না। অপরিকল্পিতভাবে সেতু নির্মাণ করে সরকারের অর্থের অপচয় করা হয়েছে।
এলাকাবাসী নির্মিত সেতু থেকে বেতাউকা পর্যন্ত রাস্তা নির্মাণে স্থানীয় সংসদ সদস্য পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের সুদৃষ্টি কামনা করছেন এবং অপরিকল্পিতভাবে সেতুটি নির্মাণ করে সরকারী অর্থ অপচয়কারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবি জানান।
এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. শাহাদাৎ হোসেন ভূঁইয়া বলেন, কোনো জায়গায় ব্রিজ অথবা সেতু এমপি, মন্ত্রীর ডিও লেটার ও স্থানীয় জনপ্রতিনিধি এবং রাজনৈতিক নেতাদের সম্মতিতে নির্মাণ করা হয়।
এতে আমাদের করার কিছু থাকেনা। ওই সেতুটি আমার দায়িত্বকালীন সময়ে নির্মাণ করা হয়নি। তাই ব্রিজটি কিভাবে নির্র্মণ হয়েছে আমার জানা নেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়