৪০তম বিসিএস : নন-ক্যাডারদের সাংস্কৃতিক প্রতিবাদ মোমবাতি প্রজ্বালন

আগের সংবাদ

ঝুলে গেল সমন্বিত তিস্তা প্রকল্প : ভূরাজনৈতিক চাপের কারণে এই প্রকল্প এগিয়ে নিতে আগ্রহ হারিয়েছে সরকার, এখনো হাল ছাড়েনি চীন

পরের সংবাদ

গ্রেপ্তার ৭ : ইশরাকসহ ১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

প্রকাশিত: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির আন্তর্জাতিকবিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনসহ ১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে বরিশালের গৌরনদী মডেল থানায় মামলা হয়েছে। এই মামলায় ৭ জনকে গ্রেপ্তার করা হয়ে?ছে। গতকাল শনিবার রাত ৯টায় মামলা রুজু হয়েছে বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন গৌরনদী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. হেলালউদ্দিন।
তিনি জানান, পেনাল কোড ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলা হয়েছে। মামলায় ইশরাক হোসেনকে প্রধান আসামি করা হয়েছে। এছাড়া গৌরনদী উপজেলার বিএনপি নেতা বদিউজ্জামান মিন্টু, সজল সরকার ও জাফরসহ নামধারী ৭০ জন এবং অজ্ঞাত আরো ৬০ জনকে আসামি করা হয়েছে। মামলার বাদী হয়েছেন গৌরনদী উপজেলার মাহিলারা ইউনিয়ন যুবলীগের সভাপতি সোহেল রাঢ়ী।
গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে ইশরাক হোসেনের সফরসঙ্গী বরগুনার বিএনপি নেতা মনিরুল ইসলাম, পাথরঘাটার বিএনপি নেতা পলাশ হোসেন এবং ভোলার বিএনপি নেতা সফি উদ্দিন রয়েছেন।
মাহিলারা বাজার বণিক সমিতির সভাপতি শহীদ সরদার জানান, তারা ১০-১২ জন সকাল ৬টার দিকে মাহিলারা বাজারের সামনে রাস্তায় অবস্থান করছিলেন। হঠাৎ করে ৭০-৭৫টি গাড়ির বহর এসে বাজারের সামনের মহাসড়কে থামে। তখন গাড়ি থেকে ক্যাডাররা নেমে বাজারে আওয়ামী লীগের দলীয় কার্যাল?য়ে হামলা ও ভাঙচুর করেছে। তারা কার্যাল?য়ের মধ্যে থাকা টিভি, চেয়ার-টেবিল ভাঙচুর করেছে। এছাড়াও বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী, আবুল হাসনাত আব্দুল্লাহর ছবি ছিঁড়ে ফেলেছে।
শহীদ আরো অভিযোগ করেন, হামলাকারীরা সাতটি মোটরসাইকেল ভাঙচুর করেছে। তারা মোটরসাইকেলে আগুন দেয়ার চেষ্টা করেছে। হামলাকারীরা মাহিলারা ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিলাস কবিরাজকে পিটিয়ে মাথা ফাটিয়ে দিয়েছে। এছাড়াও উপজেলা ছাত্রলীগ নেতা সঙ্গীত সিকদারসহ আরো দুইজন আহত হয়েছে। এ হামলার ঘটনায় এই মামলা করা হয়েছে। তবে বিএনপির কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান জানান, বরিশালে গণসমাবেশে যোগদানের উদ্দেশ্যে রওনা দেয়া ইশরাক হোসেনের গাড়ি বহরে সকালে মাহিলারায় হামলা ও ভাঙচুর করা হয়েছে। হামলাকারীরা বহরের আটটি গাড়ি ভাঙচুর করেছে। ইশরাক হোসেনের গাড়ি বহরে হামলার ঘটনা ধামাচাপা দিতে যুবলীগ নেতা সোহেল রাঢ়ী সাজানো ঘটনায় মামলা দায়ের করেছেন।
গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আফজাল হোসেন জানান, যুবলীগ নেতাকর্মীদের ওপর হামলা, দলীয় কার্যালয়ের আসবাবপত্র ভাঙচুরের ঘটনায় মাহিলারা ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. রাসেল রাঢ়ী বাদী হয়ে মামলাটি করেছেন। মামলায় ইশরাক হোসেনকে প্রধান আসামি করে ৭০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৫০ জনসহ ১৩০ জন বিএনপি নেতা কর্মীকে আসামি করা হয়েছে। এই পুলিশ কর্মকর্তা জানান, ইশরাক হোসেনের সফরসঙ্গী বরগুনার বিএনপি নেতা মনিরুল ইসলাম, পাথরঘাটা বিএনপির নেতা পলাশ হোসেন, ভোলার বিএনপি নেতা সফিউদ্দিনসহ ৭ জনকে এরই মধ্যে গ্রেপ্তার করা হয়েছে।
এদিকে গতকাল বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সব বাধাবিপত্তি উপেক্ষা করে শেষপর্যন্ত গণসমাবেশ অনুষ্ঠিত হলো। এই সমাবেশ ঘিরে ডাকা হয় একের পর এক পরিবহন ধর্মঘট। শহরের প্রবেশপথে বাধা ও বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার ঘটনাও ঘটে। তারপরও সমাবেশস্থল বঙ্গবন্ধু উদ্যানে (বেলস পার্ক) জনতার ঢল নামে। বেলা ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও বাধ্য হয়ে ১১টার দিকে সমাবেশ শুরু হয়।
সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগ একে একে আমাদের সব স্বপ্ন ভেঙে চুরমার করে দিয়েছে। সব স্বপ্ন ধ্বংস করে দিয়েছে। দেশের মানুষ এখন এই সরকারের কবল থেকে মুক্তি চায়। আমাদের অবস্থান পরিষ্কার- বাংলাদেশকে ফিরিয়ে দিন, ফয়সালা হবে রাজপথে।
ভোটে ইভিএম ব্যবহার কিংবা ইসি কোনো ইস্যু নয় উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আবারো বলেছেন, আমাদের অবস্থান খুবই পরিষ্কার। হাসিনাকে (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) সংসদ থেকে পদত্যাগ করতে হবে, সংসদ ভেঙে দিতে হবে এবং সরকারকে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়