গ্রেপ্তার ৭ : ইশরাকসহ ১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

আগের সংবাদ

শর্তগুলো কঠিন হলেও যৌক্তিক : আইএমএফের শর্ত মেনেই ঋণ নেয়ার পরামর্শ বিশেষজ্ঞদের, ব্যাংক ঋণের সুদ বাড়ানোর প্রস্তাবে ব্যবসায়ীদের আপত্তি

পরের সংবাদ

বিশুদ্ধ পানি থেকে বঞ্চিত শিক্ষার্থীরা : ৫ লাখ টাকার পিএসএফটি শুরুতেই অকেজো

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় ৫৮নং ঘটিচোরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের আওতায় ৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত পিএসএফটি নির্মাণের একদিন পর থেকেই ৩ মাস ধরে অকেজো হয়ে পড়ে রয়েছে। এতে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিশুদ্ধ পানি সরবরাহের জন্য জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের আওতায় গত তিন মাস আগে সৌর সোলারসহ পিএসএফটি মেসার্স তৌহিদুল বাশার এন্টারপ্রাইজ ৫ লাখ টাকা ব্যয়ে নির্মাণকাজ শেষ করে।
পঞ্চম শ্রেণির ছাত্রী সাদিয়া, সঞ্জীতা, চতুর্থ শ্রেণির ছাত্র মো. রাসেল জানায়, আমাদের স্কুলের সামনে পিএসএফটি খারাপ থাকায় আমরা পানি খেতে পারছি না। তারা পিএসএফটি দ্রুত মেরামত করার দাবি জানায়।
অভিভাবক শিবানী রানী জানান, পিএসএফটি শুরু থেকেই খারাপ থাকার কারণে ছেলেমেয়েদের অনেক সমস্যা হচ্ছে। সব অভিভাবক বাড়ি থেকে বোতলে করে পানি নিয়ে আসে। তাই আমাদের দাবি যাতে দ্রুত পিএসএফটি মেরামত করা হয়।
অভিভাবক সদস্য মনিরুজ্জামান মৃধা জানান, পিএসএফটি নির্মাণের একদিন পর থেকেই খারাপ হয়ে পড়ে রয়েছে। এতে শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী বিশুদ্ধ পানি থেকে বঞ্চিত হচ্ছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফরিদা ইয়াসমিন বলেন, নির্মাণের পরদিন থেকে গত তিন মাস ধরে পিএসএফটি থেকেই খারাপ হয়ে গেলে বিশুদ্ধ পানির অভাবে আমরা বিপাকে পড়ে গেছি। তিনি পিএসএফটি দ্রুত সংস্কারের দাবি জানান। মেসার্স তৌহিদুল বাশার এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. তৌহিদুল বাশার ওমরা পালনে সৌদি আরবে থাকার কারণে তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। মঠবাড়িয়া উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আবদুল সত্তার খাঁন পিএসএফটি দ্রুত সংস্কার করার আশ্বাস দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়