সাগর-রুনি হত্যা মামলা : তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পেছাল ৯৩ বার

আগের সংবাদ

গ্যাস সংকট তীব্র হওয়ায় শঙ্কা : ৩৮০ কোটি ঘনফুট চাহিদার বিপরীতে বিতরণ ২৬০ কোটি ঘনফুট

পরের সংবাদ

দাপুটে জয়ে সেমির আশা বাঁচিয়ে রাখল ইংল্যান্ড

প্রকাশিত: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে গতকাল নিউজিল্যান্ডকে ২০ রানে হারিয়েছে ইংল্যান্ড। এ জয়ে শেষ চারের আশা বাঁচিয়ে রেখেছে জস বাটলারের দল।
গ্রুপে ১-এ সবার চারটি করে ম্যাচ শেষে তিন দলের পয়েন্ট সমান ৫ করে। নেট রানরেটে এগিয়ে নিউজিল্যান্ড এখনো শীর্ষে, ইংল্যান্ড দুইয়ে, অস্ট্রেলিয়া আছে তিনে। শ্রীলঙ্কা ৪ পয়েন্ট নিয়ে চারে, ৩ পয়েন্ট নিয়ে আয়ারল্যান্ড পাঁচে আছে। ২ পয়েন্ট নিয়ে তলানিতে থাকা আফগানিস্তান এরই মধ্যে ছিটকে গেছে লড়াই থেকে। শেষ ম্যাচে অস্ট্রেলিয়া খেলবে আফগানিস্তানের বিপক্ষে, ইংল্যান্ডের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। আর নিউজিল্যান্ড মুখোমুখি হবে আয়ারল্যান্ডের।
ব্রিসবেনে টস জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম চার ওভারে ইংল্যান্ডের রান ছিল ২৫। এরপর টিম সাউদির একই ওভারে দুই চার ও একটি ছক্কা হাঁকিয়ে রানের গতি বাড়ান হেলস। পাওয়ার প্লেতে তারা তোলে ৪৮ রান। পাওয়ার-প্লের শেষ ওভারেই ৮ রানে বাটলারের ক্যাচ নিতে পারেননি উইলিয়ামসন। মিচেল স্যান্টনারকে বাউন্ডারি মেরে হেলস ফিফটি পূর্ণ করেন ৩৯ বলে। পরের বলেই স্টাম্পড হয়ে শেষ হয় তার ৭ চার ও ১ ছক্কায় গড়া ৫২ রানের ইনিংস।
বাটলার আরেকবার জীবন পান ৪০ রানে। সুযোগ কাজে লাগিয়ে দারুণ সব শটে তিনি ফিফটি পূর্ণ করেন ৩৪ বলে। এ দিন ৬৪ রানে পৌঁছে ওয়েন মরগ্যানকে ছাড়িয়ে এই সংস্করণে ইংল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে যান ডানহাতি ব্যাটসম্যান। হ্যারি ব্রুক, বেন স্টোকস পারেননি শেষের দাবি মেটাতে। ১৪ বলে একটি করে চার-ছক্কায় ২০ রান করেন লিয়াম লিভিংস্টোন। শেষের আগের ওভারে রান আউট হন বাটলার। নিউজিল্যান্ডের তিন পেসারের সবাই রান দেন ওভারপ্রতি ১০ এর বেশি। নিয়ন্ত্রিত ছিলেন কেবল দুই স্পিনার স্যান্টনার ও ইশ সোধি।
জয়ের জন্য ১৮০ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা নিউজিল্যান্ডের শুরুটা ভালো হয়নি। ৯ বলে ৩ রান করে আউট হয়ে যান ডেভন কনওয়ে। ১১ বলে ১৬ রান করেন ফিন অ্যালেন। ২৮ রানে দুই উইকেট পড়ার পর কেন উইলিয়ামসন এবং গেøন ফিলিপস মিলে ৯১ রানের জুটি গড়ে কিউইদের সামনে জয়ের সম্ভাবনা তৈরি করেন।
৩৬ বলে ৬২ রানের ঝড়ো ইনিংস খেলেন ফিলিপস। ৪টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন তিনি। কেন উইলিয়ামসন ৪০ বলে করেন ৪০ রান। ৩টি বাউন্ডারির মার মারেন তিনি। ১০ বলে ১৬ রানে অপরাজিত থাকেন মিচেল স্যান্টনার। এর আগে জেমস নিশাম ৬ রানে এবং ড্যারিল মিচেল ৩ রানে আউট হয়ে গেলে কিউইদের জয়ের সম্ভাবনা শেষ হয়ে যায়। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৫৯ রানে থামে তাদের ইনিংস। ৭৩ রানের করে ম্যাচসেরার পুরস্কার জেতেন জস বাটলার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়