সাগর-রুনি হত্যা মামলা : তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পেছাল ৯৩ বার

আগের সংবাদ

গ্যাস সংকট তীব্র হওয়ায় শঙ্কা : ৩৮০ কোটি ঘনফুট চাহিদার বিপরীতে বিতরণ ২৬০ কোটি ঘনফুট

পরের সংবাদ

আব্দুর রহমান, প্রেসিডিয়াম সদস্য, আ.লীগ : প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত নিতে সহায়ক হবে

প্রকাশিত: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গোয়েন্দা সংস্থার প্রতিবেদনে আওয়ামী লীগের সব পর্যায়ের নেতারা ও জনপ্রতিনিধিদের আমলনামা উঠে আসাকে ইতিবাচক হিসেবে দেখছেন আওয়ামী লীগের প্রেসিডিয়ামের অন্যতম সদস্য আব্দুর রহমান। গতকাল মঙ্গলবার রাতে মোবাইলফোনে তিনি ভোরের কাগজকে বলেন, গোয়েন্দা সংস্থা আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ বিষয়ে অবহিত করে ভালো করেছে। এর উপর ভিত্তি করে প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত নিতে সহায়ক শক্তি হবে। প্রতিবেদনের তথ্য দেখে যাচাই বাছাই করে তিনি সাংগঠনিক সিদ্ধান্ত নেবেন। এতে দল এবং সরকারের জন্য যারা ক্ষতিকর তারা অবশ্যই শাস্তির মুখোমুখি হবে। এতে সংগঠন উপকৃত হবে।
তিনি বলেন, গোয়েন্দা প্রতিবেদনের যে পর্যায়ের নেতার নামই থাকুক না কেন তা প্রধানমন্ত্রীর জন্য কোনো সমস্যা না। তিনি নির্দিধায় যে কোনো সিদ্ধান্ত নিতে পারেন, নিয়ে থাকেন। শুধু অপকর্মকারীই নয়, তাদের আশ্রয়-প্রশ্রয়দাতা যারা আছেন তাদের ব্যাপারেও প্রধানমন্ত্রী সিদ্ধান্ত নেবেন। বিভাগভিত্তিক করা এই তালিকায় অনেক স্থানীয় জনপ্রতিনিধি, এমপি, মন্ত্রী ও প্রতিমন্ত্রীর নাম রয়েছে উল্লেখ করা হলে ছাত্রলীগের সাবেক এই সাধারণ সম্পাদক বলেন, গোয়েন্দা সংস্থা যাদের ব্যাপারে নেতিবাচক তথ্য দিয়েছে প্রধানমন্ত্রী তাদের সবার ব্যাপারেই সিদ্ধান্ত নিবেন।
অনুপ্রবেশকারীদের প্রশ্রয়দাতা হিসেবে যেসব নেতার নাম রয়েছে তাদের ব্যাপারেও খোঁজখবর নেয়া হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, কেউ আইনের ঊর্ধ্বে নয়। কেউ যদি নিজেকে সংগঠনের জন্য অপরিহার্য ভাবেন তাহেলে ভুল করবেন। সংগঠনের প্রয়োজনে আওয়ামী লীগ যে কোনো ধরনের কঠিন সিদ্ধান্ত নিতে পারে। অতীতে এর অনেক নজির রয়েছে। সামনে জাতীয় সংসদ নির্বাচন। এর আগে দলের জন্য যারা ক্ষতিকর তাদের ব্যাপারে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। সংগঠনকে গতিশীল ও শক্তিশালী করতে এ সিদ্ধান্ত নিতে হবে বলে মনে করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়