সাগর-রুনি হত্যা মামলা : তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পেছাল ৯৩ বার

আগের সংবাদ

গ্যাস সংকট তীব্র হওয়ায় শঙ্কা : ৩৮০ কোটি ঘনফুট চাহিদার বিপরীতে বিতরণ ২৬০ কোটি ঘনফুট

পরের সংবাদ

আফগানদের উড়িয়ে আশা বাঁচিয়ে রাখল লঙ্কা

প্রকাশিত: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের বাঁচা-মরার ম্যাচে গতকাল শ্রীলঙ্কার মুখোমুখি হয় আফগানিস্তান। দুদলের জন্য ম্যাচটি ছিল গুরুত্বপূর্ণ। কিন্তু হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর শেষ হাসি হেসেছে লঙ্কানরা। টস জিতে আগে ব্যাটিং করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৪ রান করে আফগানরা। জবাবে ৬ উইকেট ও ৯ বল হাতে রেখে জিতেছে শ্রীলঙ্কা। এই জয়ের সুবাদে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপে তিন নম্বরে উঠেছে দাসুন শানাকা বাহিনী। ৪ ওভারে ১৩ রান খরচায় ৩ উইকেট শিকার করে ম্যাচসেরা পুরস্কার পান ওয়ানিন্দু হাসারাঙ্গা। আর হারের ফলে বিশ্বকাপ থেকে বিদায়ঘণ্টা বেজে গেছে রশিদ খান-মোহাম্মদ নবিদের। এছাড়া ‘এ’ গ্রুপে সমান ৫ পয়েন্ট নিয়ে প্রথম ও দ্বিতীয় স্থানে আছে যথাক্রমে নিউজিল্যান্ড আর অস্ট্রেলিয়া।
এদিকে ব্রিসবেনের গ্যাবায় গতকাল টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক নবি। তারা শুরুটা ভালোই করে। পাওয়ার প্লের প্রথম ৬ ওভারে কোনো উইকেটেই না খুইয়ে ৪২ রান তুলে আফগানিস্তান। কিন্তু
সপ্তম ওভারের প্রথম বলে লাহিরু কুমারার শিকার হয়ে সাজঘরে ফেরেন গুরবাজ। তিনি ২৪ বলে ২৮ রান করেন। এরপর শ্রীলঙ্কার বোলাররা চেপে ধরেন আফগানদের। এতে সুফলও পায় তারা। উসমান গনিকে আউট করেন হাসারাঙ্গা। দুই উইকেট হারানোর পর দলের হাল ধরেন ইব্রাহিম জাদরান। তাকে ইনিংস বড় করতে দেননি লাহিরু কুমারা। ১৮ বলে ২২ রান করে সাজঘরে ফিরেন জাদরান। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারায় আফগানিস্তান। গুলবাদিন নাইব ১২, মোহাম্মদ নবি ১৩, রশিদ ৯ রান করে সাজঘরে ফেরেন।
শ্রীলঙ্কার হয়ে বল হাতে হাসারাঙ্গা ৪ ওভারে ১৩ রান দিয়ে ৩টি উইকেট শিকার করেন। আর পেসার লাহিরু কুমারার ২ উইকেট নেন।
আফগানদের দেয়া ১৪৫ রানের জবাবে ১০ ওভারে ২ উইকেট হারিয়ে ৬৩ রান তুলে লঙ্কানরা। তবে উইকেট হাতে থাকায় আফগানদের ওপর চড়াও হয় দাসুন শানাকা বাহিনী। রশিদ তার তৃতীয় ওভারে আউট করেন চারিথ আসালাঙ্কাকে। ১৫তম ওভারে দুটি চারে ভানুকা রাজাপাকসা রানের গতি বাড়ান। একই ওভারে জীবন পাওয়া ধনঞ্জয়া আগ্রাসন থামাননি। এমনকি তিনি হাফসেঞ্চুরি করে ধনঞ্জয়া দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন। ৪২ বলে ৬ চার ও ২ ছক্কায় ৬৬ রানে অপরাজিত থাকেন ধনঞ্জয়া। এছাড়া কুশল মেন্ডিস ২৫, চারিথ আসালাঙ্কা ১৯, ভানুকা রাজাপাকসে ১৮ রান করেন।
আফগানিস্তানের হয়ে বল হাতে মুজিব উর রহমান আর রশিদ খান নেন দুটি করে উইকেট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়