জি এম কাদের : ৩০০ আসনেই শক্তিশালী প্রার্থী দিবে জাপা

আগের সংবাদ

নাটকীয় সমঝোতার পথে জাপা :

পরের সংবাদ

স্কুল ভবনের ছাদ থেকে রড পড়ে ছাত্রীর মৃত্যু

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. সাজ্জাদ হোসেন শাহ্, তাহিরপুর (সুনামগঞ্জ) থেকে : তাহিরপুরে বিদ্যালয়ের নির্মাণাধীন ভবন থেকে মাথায় লোহার রড পড়ে ঊষামণি (৭) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গতকাল রবিবার সকালে শ্রীপুর (শাহাগঞ্জ) সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।
ঊষামণি উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের শ্রীপুর (শাহাগঞ্জ) পূর্বপাড়ার আনোয়ার হোসেনের মেয়ে এবং শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, প্রতিদিনের মতো রবিবার সকালে স্কুলে যায় ঊষামণি। ওই সময় তাদের বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণে ছাদ ঢালাইয়ের কাজ চলছিল। বিদ্যালয়ে প্রবেশ করতেই ওই নির্মাণাধীন ভবনের ছাদ থেকে মাথায় লোহার রড পড়ে ঊষামণি গুরুতর আহত হয়। দ্রুত তাকে উদ্ধার করে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথেই মারা যায় সে।
অভিযোগ রয়েছে, ক্র্যাং মেশিন ব্যবহার না করে কিংবা শক্ত রশি দিয়ে রড না বেঁধে, দুএকজন শ্রমিক মিলে ছাদের উপরে ওই লোহার রড তুলছিল। এ সময় শ্রমিকদের হাত ফসকে গিয়ে লোহার রড নিচে পড়ে এবং মাথায় আঘাত পেয়ে ঊষামণি আহত হয়।
এ বিষয়ে ঠিকাদার মাইন উদ্দিন বলেন, ‘স্কুলের প্রধান শিক্ষকের অবহেলার জন্য এ দুর্ঘটনা ঘটেছে। আমি গত ১৫ দিন আগেই পাঠদানের জন্য আলাদা একটি ঘর তৈরি করে দিয়েছি। যা তদন্ত করলে প্রমাণিত হবে।’ তাহিরপুর থানার অফিসার ইনচার্জ সৈয়দ ইফতেখার হোসেন জানান, এ ঘটনায় নিহত ঊষামণির বাবা বাদী হয়ে ঠিকাদারসহ চারজনকে অভিযুক্ত করে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়