জি এম কাদের : ৩০০ আসনেই শক্তিশালী প্রার্থী দিবে জাপা

আগের সংবাদ

নাটকীয় সমঝোতার পথে জাপা :

পরের সংবাদ

আখাউড়ার শহীদ স্মৃতি সরকারি কলেজ : মাউশির চিঠিতে অধ্যক্ষের দ্বায়িত্বে এবার ওয়াহিদ সারোয়ার

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

জুটন বনিক, আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) থেকে : প্রথমে অবসরে যাওয়া ভারপ্রাপ্ত অধ্যক্ষের কাছ থেকে কলেজের দায়িত্ব নেন একজন। আরেকজন দায়িত্ব নেন একাংশ শিক্ষকদের সমর্থন নিয়ে। পরে তিনি সংবাদ সম্মেলন করে নিজেকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসাবে ঘাষণা দেন। সংবাদ সম্মেলন করে দায়িত্ব নেয়া ব্যক্তিকে অফিসিয়াল চিঠি দেন ইউএনও। এরপর থেকে মাত্র এক সপ্তাহ দায়িত্ব পালন করেন তিনি। সবশেষে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের এর এক চিঠিতে প্রথমে দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিকে চিঠি দেয়া হয়েছে। অবশেষে ওই চিঠির আলোকে গত বুধবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার শহীদ স্মৃতি সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব নেন কলেজের দর্শন বিভাগের সহকারী অধ্যাপক মো. ওয়াহিদ সারোয়ার। এ সময় সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত চক্রবর্তী উপস্থিত ছিলেন। কলেজের শিক্ষকসহ কর্মচারিরা নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছাও জানান।
জানা গেছে, সদ্য সরকারি হওয়া কলেজটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আবু জামালের ৬০ বছর পূর্ণ হওয়ায় ১১ অক্টোবর তিনি অবসরে যান। একইদিন কলেজের প্যাডে দেয়া এক পত্রে তিনি উল্লেখ করেন, কলেজের সভাপতি ও আখাউড়া উপজেলা উপেজলা নির্বাহী অফিসার এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের (মাউশি) সঙ্গে যোগাযোগ করে জানতে পারেন পরবর্তী আদেশ না হওয়া পর্যন্ত সহকারী অধ্যাপক ওয়াহিদ সারোয়ারকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব অর্পণ করা হয়েছে।
ওয়াহিদ সারোয়ার দায়িত্ব নিলেও সংবাদ সম্মেলন করে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব অর্পণে জ্যেষ্ঠতা লঙ্ঘনের অভিযোগ আনেন সহকারি অধ্যাপক ও আখাউড়া পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. হুমায়ুন কবির মোল্লা। এ সময় তিনি জানান, শিক্ষা মন্ত্রণালয়ের বিধি অনুযায়ী শেষ কর্মদিবসে জ্যেষ্ঠতম শিক্ষক হিসেবে আমার কাছে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব হস্তান্তর করার কথা থাকলেও অবসরে যাওয়া আবু জামাল বিকাল সাড়ে পাঁচটা পর্যন্ত কলেজে না এসে সময় ক্ষেপণ করেন। পরবর্তীতে অন্য শিক্ষকরা জ্যেষ্ঠতম শিক্ষক হিসেবে আমাকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব নিতে অনুরোধ করেন। সরকারি বিধি মোতাবেক হওয়ায় ও প্রশাসনিক পদ শূন্য থাকতে পারে না বিধায় আমি সম্মতি জ্ঞাপন করি। দায়িত্ব পালনে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।
এদিকে গত ১৭ অক্টোবর উপজেলা নির্বাহী অফিসার অংগ্যজাই মারমা এক চিঠিতে আবার হুমায়ুন কবির মোল্লাকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ্যের দায়িত্ব দেন। তবে সেখানে কলেজের, আয়-ব্যয় বাদে রুটিন কার্যক্রম পরিচালনা করতে বলা হয়। ২৪ অক্টোবর মাউশির সহকারি পরিচালক মীর রাহাত মাসুম স্বাক্ষরিত এক চিঠি থেকে জানা যায়, ওয়াহিদ সারোয়ারকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব দিয়েছেন মহাপরিচালক। পরবর্তী অধ্যক্ষ নিয়োগ না হওয়া পর্যন্ত তিনি এ দায়িত্ব পালন করবেন। বুধবার দায়িত্ব নিয়ে ওয়াহিদ সারোয়ার সাংবাদিকদের জানান, তিনজনের নাম প্রস্তাব হলে ওনাকে দায়িত্ব দেয়া হয়। পেশাগত দায়িত্ব পালনে তিনি সবার সহযোগিতা কামনা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়