মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ : ফরহাদকে সরানো হচ্ছে, মুস্তাফিজ ভারপ্রাপ্ত অধ্যক্ষ

আগের সংবাদ

সব দলকেই নির্বাচনে চাই

পরের সংবাদ

আধিপত্য বিস্তার : ছাতকে দুই পক্ষের সংঘর্ষে পুলিশসহ আহত শতাধিক

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. সাজ্জাদ হোসেন শাহ্, তাহিরপুর ও শঙ্কর দত্ত, ছাতক (সুনামগঞ্জ) থেকে : সুনামগঞ্জের ছাতক উপজেলার জাউয়াবাজার এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে প্রায় দুঘণ্টাব্যাপী সংঘর্ষে পুলিশসহ শতাধিক লোক আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতরা সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, কৈতক উপস্বাস্থ্য কেন্দ্র, ছাতক ও শান্তিগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেতে পুলিশ শতাধিক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। গত মঙ্গলবার রাত ৮টার দিকে সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কের জাউয়াবাজারে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, জাউয়াবাজারে আধিপত্য বিস্তার এবং পূর্ব শত্রæতার জের ধরে জাউয়া কোনাপাড়ার জুনেদ ও পূর্বহাটির মাহতাবের মধ্যে কথা-কাটাকাটির সূত্র ধরে মঙ্গলবার রাত ৮টা থেকে শুরু হওয়া সংঘর্ষ রাত ১০টা পর্যন্ত চলে। সংঘর্ষে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্র/শস্ত্র, ইট-পাটকেল ও কাচের বোতল ব্যবহার করে।
সংঘর্ষের খবর পেয়ে প্রথমে জাউয়াবাজার পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ এবং পরে সুনামগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সাইদ ও ছাতক থানার ওসি মো. মাহবুবুর রহমানের নেতৃত্বে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষের কারণে সুনামগঞ্জ-সিলেট, সিলেট-সুনামগঞ্জগামী সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় জাউয়াবাজার থেকে শান্তিগঞ্জ এবং ধারণ থেকে জাউয়াবাজার পর্যন্ত অংশে যানবাহনের দীর্ঘ জট সৃষ্টি হয়।
সংঘর্ষে আহত পুলিশ সদস্যরা হলেন- ছাতক থানার ওসি মো. মাহবুবুর রহমান, এস আই মাসুদ আল মুকিত, রেহান উদ্দিন, এএসআই সোহেল মিয়া ও রিপন মিয়া।
এছাড়াও আহতরা হলেন- নাজিম, জুনেদ, আকবর আলী, খালেদ আহমদ, আলমগীর, নাসিরসহ ৮ জনকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যান্য আহতদের মধ্যে কৈতক স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন ৩০ জন। শান্তিগঞ্জ ও ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও অনেকে চিকিৎসা নিচ্ছেন।
বুধবার বিকেলে এ রিপোর্ট লেখা পর্যন্ত ছাতক থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাহবুবুর রহমান জানান, এ ঘটনায় ছাতক থানার এসআই মোশারফ হোসেন বাদী হয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
সুনামগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মো. সুমন মিয়া জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ফের যাতে কোনো ধরনের সংঘর্ষ না ঘটে সেজন্য সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়