বসতঘর থেকে মা ও ২ শিশু সন্তানের মরদেহ উদ্ধার

আগের সংবাদ

বছরজুড়েই ‘উন্নয়নে’র দুর্ভোগ : ভাঙাচোরা সড়কে সমন্বয়হীন খোঁড়াখুঁড়ির ফাঁদ > নিত্যসঙ্গী তীব্র যানজট > সামান্য বৃষ্টিতেই জলজট

পরের সংবাদ

আজ মহাঅষ্টমী : মুকসুদপুরে মণ্ডপে মণ্ডপে উৎসবের আমেজ

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাজী ওহিদ, মুকসুদপুর (গোপালগঞ্জ) থেকে : করোনার কারণে প্রায় তিন বছর গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার হিন্দু সম্প্রদায়ের লোকজন তেমন আনন্দ করতে পারেনি। তবে এ বছর প্রশাসনের কোনো বাধা না থাকায় সারাদেশের মতো মুকসুদপুরে ২৯৮টি পূজামণ্ডপে উৎসব-আমেজে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। মূলত ১ অক্টোবর ষষ্ঠীর মধ্য দিয়ে দুর্গাপূজা শুরু হয়। ২ অক্টোবর ছিল মহাসপ্তমী। আজ ৩ অক্টোবর মহাঅষ্টমী, ৪ অক্টোবর নবমী এবং ৫ অক্টোবর বিজয় দশমীর মধ্য দিয়ে পূজা শেষ হবে। এ বছর উপজেলার উজানী ইউনিয়নে ৪৪টি, জলিরপাড় ইউনিয়নে ৪৩টি ও বহুগ্রাম ইউনিয়নে ৩৬টিসহ একটি পৌরসভা ও ১৬টি ইউনিয়নে দুর্গাপূজা উদযাপিত হচ্ছে।
মুকসুদপুর উপজেলার মধ্যে সবচেয়ে বড় পূজা উদযাপিত হচ্ছে মুকসুদপুর পৌরসভার সদর বাজারের সার্বজনীন মন্দিরে। এছাড়া প্রতিটি মণ্ডপেই উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে। মুকসুদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু বকর মিয়া ভোরের কাগজকে জানান, এ বছর দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে সম্পন্নœ করার জন্য পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। প্রতিটি মণ্ডপে আনসার, ভিডিপি এবং স্থানীয় গ্রাম পুলিশ সার্বক্ষণিক দায়িত্বে নিয়োজিত রয়েছে।
এছাড়া সাদা পোশাকেও মাঠে রয়েছে পুলিশ। নিরাপত্তার জন্য অধিকাংশ পূজামণ্ডপে সিসি ক্যামেরা লাগানো হয়েছে। মুকসুদপুর উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক উত্তম কুমার দাস জানান, মুকসুদপুর উপজেলায় ২৯৮টি পূজামণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। প্রতিটি মণ্ডপে সরকারিভাবে অনুদান হিসেবে জিআর এর ৫০০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে।
মুকসুদপুর সদর বাজার সার্বজনীন মন্দির কমিটির সভাপতি অখিল সাহা জানান, মুকসুদপুর উপজেলায় উৎসবমুখর পরিবেশে পূজা উদযাপিত হচ্ছে। দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে মণ্ডপগুলোতে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। এ জন্য সরকার এবং প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়