আলফাডাঙ্গায় স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা

আগের সংবাদ

নতুন মাথাব্যথা ‘হিজরত’! : আফগানিস্তানে তালেবান সাফল্যে উজ্জীবিত আইএস অনুসারী আনসার আল ইসলাম বাংলাদেশে সক্রিয়

পরের সংবাদ

৪র্থ ডোজের সিদ্ধান্ত হয়নি : ৩ অক্টোবরের পর ১ম ও ২য় ডোজের টিকা আর নয়

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বারবার তাগাদা, বিশেষ ক্যাম্পেইন করার পরও দেশের অনেক মানুষ করোনা প্রতিরোধী টিকা নেননি। এ অবস্থায় দেশে মজুত প্রথম ও দ্বিতীয় ডোজের টিকার মেয়াদ আগামী মাসেই শেষ হয়ে যাচ্ছে। এসব টিকার মেয়াদ শেষ হওয়ার আগেই যারা এখনো টিকা নেননি তাদের টিকা নেয়ার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তর মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার খুরশীদ আলম। কারণ আগামী ৩ অক্টোবরের পর করোনা টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ আর দেয়া হবে না।
গতকাল বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন ভবন সভাকক্ষে টিকা ক্যাম্পেইন বিষয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। তিনি বলেন, যারা এখনো টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ নেয়নি তাদের টিকার আওতায় আনতে সরকার বিশেষ কর্মসূচি হাতে নিয়েছে। সেই কর্মসূচির আওতায় বুধবার থেকে সারা দেশব্যাপী শুরু হয়েছে বিশেষ গণটিকা দান কর্মসূচি। ৬ দিনের বিশেষ এই কর্মসূচি চলবে ৩ অক্টোবর পর্যন্ত। এ সময় মহাপরিচালক বলেন, চতুর্থ ডোজ দেয়ার বিষয়ে বিশ্বস্বাস্থ্য সংস্থার অনুমোদন এখনো পাওয়া যায়নি। তাই চতুর্থ ডোজের বিষয়ে এখনো সিদ্ধান্ত নেয়া যাচ্ছে না।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ২৬ সেপ্টেম্বর পর্যন্ত দেশে ২৯ কোটি ৮৬ লাখ ২৪ হাজার ডোজ টিকা দিয়েছে সরকার। এর মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ৭৯ দশমিক ৪৯ শতাংশ, দ্বিতীয় ডোজ নিয়েছেন ৭৩ দশমিক ৭২ শতাংশ এবং বুস্টার ডোজ নিয়েছেন মাত্র ২৭ শতাংশ মানুষ।
এদিকে ১১ অক্টোবর থেকে ৫ থেকে ৬ বছর বয়সি শিশুদের টিকার বিশেষ ক্যাম্পেইন শুরু হবে। উপজেলা পর্যায়ে এ ক্যাম্পেইন সম্প্রসারিত করা হবে বলেও জানান অধ্যাপক খুরশীদ আলম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়