হাজারীবাগের বিস্ফোরণ : পা হারানো দিলীপসহ শঙ্কাজনক অবস্থায় ২

আগের সংবাদ

পাঁচ কারণে বাড়ছে ডেঙ্গু!

পরের সংবাদ

চেয়ারম্যানের মারধরে মৃত্যু : ছাত্রলীগকর্মী জীবনের বাড়িতে আ.লীগের কেন্দ্রীয় নেতারা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর ও নলডাঙ্গা প্রতিনিধি : নাটোরের নলডাঙ্গায় উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদের মারধরে নিহত ছাত্রলীগ কর্মী জামিউল আলিম জীবনের বাড়িতে শোক ও সমবেদনা জানাতে যান কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের নেতারা। গতকাল মঙ্গলবার উপজেলার রামশার কাজীপুরে জীবনের বাড়িতে গিয়ে শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের শান্ত¡না জানিয়ে সমবেদনা জ্ঞাপন করেন এবং হত্যার সঠিক বিচারের আশ্বাস দেন তারা।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় আওয়ামী লীগের রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি, নাটোর সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজানসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ নেতাকর্মীরা। পরে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশ শেষে দলীয় নেতাকর্মীরা জীবনের কবর জিয়ারত করেন।
কেন্দ্রীয় আওয়ামী লীগের রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, যখন জীবন নিহত হয় তখন তিনি দেশে ছিলেন না। কিন্তু প্রধানমন্ত্রীর নির্দেশে তিনি দেশে ফিরেই নিহত জীবনের পরিবারের পাশে এসেছেন। জীবনের মতো একজন উপজেলা ছাত্রলীগ নেতাকে কী করে একই দলের একজন উপজেলা চেয়ারম্যান ও তার সহযোগীরা হত্যা করতে পারে তা তিনি বুঝতে পারছেন না। এত বড় ঘটনার পরও, নিহতের পরিবার যে সংযমের পরিচয় দিয়েছেন তার ফলে তারা ন্যায় বিচার পাবেন। প্রয়োজনে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অনুরোধ করে উপজেলা চেয়ারম্যান সন্ত্রাসী আসাদ ও তার দুই ভাইসহ আরো যারা হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত তাদের দ্রুত গ্রেপ্তার ও দ্রুত বিচার আইনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দেয়ার দাবি জানাবেন।
এ সময় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, হত্যাকারী আওয়ামী লীগে অনুপ্রবেশকারী আসাদসহ যারা ছাত্রলীগ কর্মী জীবনকে এভাবে পিটিয়ে হত্যা করেছে তারা যত বড় সন্ত্রাসীই হোক আর বাংলাদেশের যে প্রান্তেই থাকুক না কেন তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দ্রুত বিচার আইনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড না হওয়া পর্যন্ত নেতারা তাদের পাশে থাকবেন।
উল্লেখ্য, নিজেকে নির্দোষ দাবি করে চেয়ারম্যান আসাদের বিরুদ্ধে ফেসবুকে স্ট্যাটাস দেয় ছাত্রলীগ কর্মী জামিউল আলিম জীবন। গত ১৯ সেপ্টেম্বর সন্ধ্যার পর রামশার কাজীপুর বাজারে চেয়ারম্যান আসাদ ও তার দুই ভাইসহ অজ্ঞাত ৪/৫ জন জীবনকে মারপিট করে। এ সময় জীবনের বাবা ছেলেকে বাঁচাতে গেলে সন্ত্রাসীরা তাকেও কুপিয়ে জখম করে। এরপর চিকিৎসাধীন অবস্থায় গত শুক্রবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান জীবন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়