সোনারগাঁওয়ে দলিল লিখককে হত্যা স্ত্রী আটক

আগের সংবাদ

জন্মদিনের শুভেচ্ছা : জননেত্রী শেখ হাসিনা আধুনিক বাংলাদেশের রূপকার

পরের সংবাদ

রানা হত্যার বিচার দাবিতে শ্রীপুরে মানববন্ধন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নাসির উদ্দিন জর্জ, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি : শ্রীপুরে চুরির অপবাদ দিয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনে যুবক রানা মিয়ার (৩০) মৃত্যুর ঘটনায় এলাকাবাসী ফুঁসে উঠছে। তারা এ ঘটনার সঙ্গে জড়িতদের বিচার দাবি করছেন। ময়নাতদন্ত শেষে গত রবিবার রাত ৮টায় রানার মরদেহ বাড়িতে নিয়ে আসলে উপজেলার মাওনা উত্তর পাড়া গ্রামের মাওনা-ধনুয়া সড়কের নোমান কারখানা সংলগ্ন স্থানে বিক্ষোভ ও মানববন্ধনে তারা এ দাবি জানান। নিহত রানা উপজেলার তেলিহাটি ইউনিয়নের মুলাইদ গ্রামের আমিরুল ইসলামের ছেলে। হত্যাকাণ্ডে জড়িত আসামিরা হলো- শ্রীপুর পৌরসভার কেওয়া পশ্চিমখণ্ড এলাকার শিপন ও আকাশ, একই এলাকার উজ্জ্বল, শওকত হোসেন, ইমন, মোশারফ হোসেনসহ অজ্ঞাত আরো ৪-৫ জনের বিরুদ্ধে মামলা করেন। রানার বাবা আমিরুল ইসলাম বাদী হয়ে গত রবিবার তাদের নামে মামলা দায়ের করেন।
নিহত রানার বাবা আমিরুল ইসলাম বলেন, গত ২৩ সেপ্টেম্বর রাত ১১টার দিকে রানাকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় শিপন ও তার সহযোগীরা। পরে মুলাইদ (পশ্চিম পাড়া) গ্রামের পিয়ার আলী কলেজের পেছনে শিপনের ভাঙারি দোকানের সামনের রাস্তায় ফেলে রানাকে রাতভর মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করে। শনিবার সকাল ৬টায় খবর পেয়ে ছেলেকে উদ্ধার করতে চাইলে আমাকে ও আমার স্ত্রীকে মারপিট করে। এ সময় নির্যাতনকারী শিপন, তার ভাই ও অন্য সহযোগীরা রানার মায়ের মাথার চুল টেনে ছিঁড়ে ফেলে। উদ্ধারের পর রানাকে নিয়ে হাসপাতালে রওনা হলে শিপনসহ তার লোকজন বাধা দেয়। পরে স্থানীয়দের সহযোগিতায় নির্যাতনকারীরা জোর করে একাধিক সাদা কাগজে টিপসই নিয়ে ছেড়ে দেয়।
মানববন্ধনে এলাকাবাসী অভিযোগ করেন, আসামি শিপন তার ভাঙারি ব্যবসার চোরের সিন্ডিকেট আড়াল করার জন্য নির্যাতন করে রানাকে হত্যা করেছে। ওই ব্যবসার আড়ালে তার একটি চোর সিন্ডিকেট রয়েছে। ওই সিন্ডিকেটের লোকজন রাত ১০টার পর থেকে মাওনাসহ আশপাশের নির্মাণাধীন বাসাবাড়ি ও কারখানা থেকে লোহার রডসহ মূল্যবান বিভিন্ন যন্ত্রাংশ চুরি করে এনে তার ভাঙারি দোকানে বিক্রি করে। রানাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। আসামিদের গ্রেপ্তার করে দ্রুত বিচারের দাবি করেন তারা। শ্রীপুর থানার ইন্সপেক্টর (অপারেশন) আনিসুল আশেকিন বলেন, ঘটনার পর আসামিরা এলাকা ছেড়ে পালিয়েছে। পুলিশের একাধিক টিম তাদের গ্রেপ্তারে মাঠে রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়