সোনারগাঁওয়ে দলিল লিখককে হত্যা স্ত্রী আটক

আগের সংবাদ

জন্মদিনের শুভেচ্ছা : জননেত্রী শেখ হাসিনা আধুনিক বাংলাদেশের রূপকার

পরের সংবাদ

বাংলা একাডেমি : শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে গ্রন্থ প্রদর্শনী

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামীকাল বুধবার (২৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন। এ উপলক্ষে গতকাল সোমবার থেকে বাংলা একাডেমির ডক্টর মুহম্মদ শহীদুল্লাহ্ ভবনের নিচতলায় শুরু হয়েছে তিন দিনব্যাপী গ্রন্থ প্রদর্শনী। এতে শেখ হাসিনা রচিত ও সম্পাদিত গ্রন্থের পাশাপাশি তাকে নিয়ে রচিত ও সম্পাদিত গ্রন্থাবলি প্রদর্শিত হচ্ছে।
সকালে গ্রন্থ প্রদর্শনীর উদ্বোধন করেন বাংলা একাডেমির সভাপতি কথাসাহিত্যিক সেলিনা হোসেন। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা, সচিব এ.এইচ.এম. লোকমান প্রমুখ।
বক্তারা বলেন, শেখ হাসিনা সফল জননায়ক ও রাষ্ট্রনায়কের পাশাপাশি একজন অসামান্য লেখকও। তার গ্রন্থাবলিতে বাংলার মানুষের সুখ-দুঃখ, হাসি-কান্না, স্বপ্ন ও সংগ্রাম অসাধারণ ব্যঞ্জনায় ভাস্বর হয়েছে।
তারা বলেন, বাংলা একাডেমি শেখ হাসিনার শুভ জন্মদিনকে কেন্দ্র করে প্রতি বছর যে আনন্দ-আয়োজনের উদ্যোগ গ্রহণ করে তার অন্যতম শেখ হাসিনা রচিত ও সম্পাদিত গ্রন্থ এবং তাকে নিয়ে রচিত ও সম্পাদিত গ্রন্থের প্রদর্শনী। আমরা আশা করি, এই প্রদর্শনীর মধ্য দিয়ে উত্তরপ্রজন্ম শেখ হাসিনার লেখকসত্তার সঙ্গে পরিচিত হবে এবং তার চিন্তা ও দর্শন উপলব্ধি করতে সক্ষম হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়