সোনারগাঁওয়ে দলিল লিখককে হত্যা স্ত্রী আটক

আগের সংবাদ

জন্মদিনের শুভেচ্ছা : জননেত্রী শেখ হাসিনা আধুনিক বাংলাদেশের রূপকার

পরের সংবাদ

টেকনাফ সীমান্তের ওপারে গোলাগুলি আতঙ্কে বাসিন্দারা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শামীম ইকবাল চৌধুরী, নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) থেকে : এবার কক্সবাজারের টেকনাফে মিয়ানমার সীমান্তের ওপারে গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে। এতে সীমান্তবর্তী দুই গ্রামের কয়েকশ পরিবার আতঙ্কে রয়েছে। গতকাল সোমবার সকাল থেকে টেকনাফের হোয়াইক্যংয়ের খারাংগাগুনা ও উলুবনিয়া পাড়ার সীমান্তের বসবাসকারীরা ভারী অস্ত্রের গুলির শব্দ পান।
হোয়াইক্যং সীমান্তের বাসিন্দারা জানান, গতকাল সকাল থেকে টেকনাফের হোয়াইক্যং সীমান্তে নাফনদের তীরে খুব গোলাগুলি হয়। এতে এখানকার বাসিন্দারা ভয়ভীতির মধ্য রয়েছে। সীমান্তে বিজিবি সতর্ক অবস্থায় রয়েছে।
এদিকে, নাইক্ষ্যংছড়ির সীমান্তের তুমব্রুর ওপারে মর্টার শেল ছোঁড়া নিয়ে মাসখানেক আতঙ্কিত ছিল সীমান্তবাসী ও জিরো লাইনের মানুষেরা। তবে এখন গোলাগুলির শব্দ কিছুটা কমেছে। সীমান্ত পরিস্থিতি ক্রমান্বয়ে স্বাভাবিক হয়ে আসছে।
স্থানীয় ইউপি সদস্য দিল মোহাম্মদ ভুট্টো জানান, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের মিয়ানমার সীমান্ত এলাকায় দীর্ঘদিন পর গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে না। আপাতত বন্ধ হয়েছে মিয়ানমার সেনাবাহিনীর হেলিকপ্টার ও যুদ্ধ বিমান থেকে ছোঁড়া গুলির শব্দ।
রেজু গর্জন বুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছৈয়দ হামজা বলেন, প্রতিদিন মিয়ানমার সামরিক বাহিনীর গোলাগুলিতে বিদ্যালয়ে বিকট শব্দ শোনা যেত। এতে ছাত্র-ছাত্রীদের মনে আতঙ্ক দেখা দেয়।
কিন্তু অনেক দিন পর গুলাগুলির শব্দ শুনা যাচ্ছে না তাই ছাত্র-ছাত্রীরা নির্ভয়ে স্কুলে এসেছে। আগের মতো উপস্থিতিও অনেক বেশি। নাম প্রকাশ না করার শর্তে বিজিবির একজন কর্মকর্তা জানান, সীমান্ত এখন শান্ত হলেও আমাদের নজরদারি কড়া এবং টহল জোরদার রয়েছে।
ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আজিজ বলেন, গতকাল থেকে বালাদেশ অভ্যন্তরে স্বাভাবিক জীবনযাত্রা চলমান। শিশুরা স্কুলে যাচ্ছে। বাজারে হাট বসছে। মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় হচ্ছে। রিকশা, ইজিবাইক, ভ্যান গাড়ি চলছে। কৃষকেরা ক্ষেতে কাজ করছে। বিজিবির টহল অব্যাহত রয়েছে। আশা করি শান্তি ফিরে আসবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়