করোনা পরিস্থিতি : সংক্রমণের হার ১১.৬০ শতাংশ

আগের সংবাদ

খোলা ছাদে খুশির নিনাদ : মেয়েদের ঘিরে শোভাযাত্রায় লাখো মানুষ

পরের সংবাদ

মুকসুদপুরে অবৈধভাবে বালু উত্তোলন

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাজী ওহিদ, মুকসুদপুর ( গোপালগঞ্জ) থেকে : মুকসুদপুরের বাটিকামারি ইউনিয়নে ড্রেজার মেশিন দিয়ে দিনের পর দিন অবৈধভাবে বালু উত্তোলন করছেন একশ্রেণির ব্যবসায়ীরা। প্রশাসন দেখেও না দেখার ভান করে চলছে। জহানা গেছে, মুকসুদপুর উপজেলার বাটিকামারী ইউনিয়নের চাওচা গ্রামে দক্ষিণপাড়া বিলের মধ্যে জামির মাতুব্বর এবং তার বড় ভাই খবির মাতুব্বর দিগনগর ইউনিয়নে কানুরিয়া গ্রামে ড্রেজার মেশিন বসিয়ে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করছেন। পার্শ্ববর্তী ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার চুমুরদি ইউনিয়নের পূর্ব সরদী গ্রামে খবির মাতুব্বর ও জামির মাতুব্বরের বাড়ি। তারা আপন ভাই। এছাড়া লোহাইড় গ্রামের পশ্চিমপাড়া বিলের মধ্যে ড্রেজার মেশিন বসিয়ে আনোয়ার হোসেন নামে এক বালু ব্যবসায়ী নিয়মিতভাবে বালি উত্তোলন করে বিভিন্ন জায়গায় সরবরাহ করছেন। বাটিকামারি ইউনিয়নসহ উপজেলার কয়েকটি স্থানে অবৈধ বালি ব্যবসায়ীরা সরকারি আইন অমান্য করে বালু উত্তোলন করছেন। কয়েকটি স্থানে দেখা যায়, বিলের মধ্যে ড্রেজার মেশিন বসিয়ে ১-২ কিলোমিটার দূরে পাইপের মাধ্যমে বিভিন্ন স্থানে বালু সরবরাহ করছেন। এ ব্যাপারে বাটিকামারী ইউনিয়নের তহসিলদার সাইফুল ইসলামের সঙ্গে যোগাযোগ করলে তিনি কিছুই জানেন না বলে সাংবাদিককে জানিয়েছেন। তার অফিস থেকে মটর সাইকেলযোগে বালু উত্তোলন স্থানে যেতে মাত্র ৫-১০ মিনিট সময় লাগে।
এলাকার সাধারণ মানুষ বলছেন, তহসিলদারের সহযোগিতা ছাড়া এভাবে বালু ব্যবসায়ীরা দিনের পর দিন বালু উত্তোলন করতে পারে না।
মুকসুদপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অমিত কুমার সাহা সাংবাদিকদের বলেন, মুকসুদপুর উপজেলায় যোগদানের পর থেকে অবৈধ বালু উত্তোলনের সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয়া হয়েছে। এ ধরনের সংবাদ পেলে তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে বলেন তিনি জানান।
মুকসুদপুর উপজেলার অবৈধ বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য এলাকার জনগণ সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি জোর দাবি জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়