পল্টনে তৃতীয় লিঙ্গের সদস্য-হকার সংঘর্ষে আহত ৬

আগের সংবাদ

জোয়ারের পানিতে বড় বড় গর্তের সৃষ্টি : কলাপাড়ার ৬০ কিলোমিটার সড়কের অধিকাংশই কাঁচা

পরের সংবাদ

‘রাস্তায় র‌্যাবের গাড়ি দেখলেই ভাবি এটা আমার ইউনিট’

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সুন্দরবনে জলদস্যুদের তৎপরতার বিরুদ্ধে র‌্যাবের দুঃসাহসিক অভিযান নিয়ে নির্মিত হয়েছে দেশের
প্রথম ওয়াইল্ড লাইফ অ্যাকশন থ্রিলার সিনেমা ‘অপারেশন সুন্দরবন’। সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে আগামী ২৩ সেপ্টেম্বর। এরই মধ্যে প্রচার শুরু করেছেন সিনেমাটির কলাকুশলীরা। ‘অপারেশন সুন্দরবন’র
শুভমুক্তি ও পোস্টার উন্মোচন উপলক্ষে গত ৮ সেপ্টেম্বর র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে সুন্দরবনের গহিন অরণ্যে কাজের অভিজ্ঞতা শেয়ার করেন সময়ের জনপ্রিয় চিত্রনায়ক
সিয়াম আহমেদ। তার সঙ্গে কথা বলেছেন নেমিয়ান লিও

অপারেশন সুন্দরবনের শুটিংয়ের অভিজ্ঞতা কেমন আপনার?
ভিন্ন এক অভিজ্ঞতা হয়েছে আমার। শুটিংয়ের আলো-ছায়ার সঙ্গে মিলিয়ে আমাদের কাজ করতে হয়েছে। মানে টাইম টু টাইম প্রকৃতির সঙ্গে নিজেদের সময় মেলাতে হয়েছে। এটা আসলে ভাষায় বলে বোঝানো যাবে না। সিনেমাটি দেখলে আপনারা বুঝতে পারবেন।

সিনেমার পোস্টার উন্মোচন হচ্ছে, আপনার অনুভূতি জানতে চাই…
অনেক দিন পর সিনেমা নিয়ে কথা বলতে পারছি, খুব ভালো লাগছে। এটা আমাদের ভালোবাসার জায়গা। এমন একটা সিনেমা নিয়ে কথা বলছি, যেখানে আমাদের টিম মেম্বাররা প্রচুর সময় দিয়েছি। আমাদের সবার ডেডিকেশন ছিল। অনুভূতি বলতে গেলে এখনো ঘোরের মধ্যে রয়েছি। ক’দিন আগে আমি আর নুসরাত এই সিনেমার শেষ গানের শুট করতে গিয়েছি। যে মুহূর্তে দৃশ্যটি শেষ হলো, আমি আর নুসরাত একে অপরের দিকে তাকিয়ে দুজনেই প্রায় একসঙ্গে বলে ফেললাম, শেষ! শেষ হয়ে গেল আমাদের এই জার্নি।

সিনেমার গল্প নিয়ে একটু দ্বিধাদ্ব›দ্ব রয়েছে। বিষয়টি যদি একটু পরিষ্কার করে বলতেন…
‘অপারেশন সুন্দরবন’-এ অনেকে বলার চেষ্টা করছেন, এটি র‌্যাবের ডকুমেন্টারি হবে কি-না! এমন প্রশ্ন বা দ্বিধা যারা প্রকাশ করেছেন তাদের পক্ষ থেকে আমি আপনাদের সবাইকে আশ্বস্ত করতে চাই, এটা আপনাদের মনের মতো সিনেমাই হয়েছে। যখন থেকে স্ক্রিপ্ট পেয়েছি তখন থেকে আমরা সবাই মিলে একটা পূর্ণাঙ্গ সিনেমা বানাতে চেয়েছি।

গল্প নিয়ে কিছু বলুন…
পুরো গল্প তো আর এখন বলা যাচ্ছে না। তবু যদি বলতেই হয়, তাহলে বলতে হচ্ছে এখানে রিয়েলিটির ছোঁয়া আছে, আবার ফিল্মিক বিষয়টাও রয়েছে। সিনেমাটি বানানোর ক্ষেত্রে আমরা কোনো দ্বিধা করিনি। আপনারা সবাই পরিবার নিয়ে ছবিটি দেখতে পারবেন।

এটা তো একটা ফোর্সকে কেন্দ্র করে গল্প। তো আপনার বা আপনারা টিমের সাপোর্ট কেমন পেয়েছেন?
টিমের সাপোর্ট পেয়েছি বলেই সিনেমার কাজ শেষ করতে পেরেছি। আমরা শুধু অভিনয়টা ফুটিয়ে তোলার চেষ্টা ছিল। তা আপনারা এই সিনেমার ট্রেলার দেখেই বোধহয় কিছুটা ধারণা করতে পেরেছেন। অনেক লম্বা সময় ধরে এই টিমের সঙ্গে কাজ করেছি। এই টিমকে দেখতে দেখতে আমরা অভ্যস্ত হয়ে গেছি। রাস্তাঘাটে যাওয়া-আসার পথে ডানে-বামে কোনো র‌্যাবের গাড়ি থাকলে মনে হয়, এটা আমার ইউনিটের গাড়ি। এটা একটা অদ্ভুত সম্পর্ক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়