পল্টনে তৃতীয় লিঙ্গের সদস্য-হকার সংঘর্ষে আহত ৬

আগের সংবাদ

জোয়ারের পানিতে বড় বড় গর্তের সৃষ্টি : কলাপাড়ার ৬০ কিলোমিটার সড়কের অধিকাংশই কাঁচা

পরের সংবাদ

মুম্বাইয়ের দায়িত্বে মার্ক বাউচার

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর অন্যতম সফল দল মুম্বাই ইন্ডিয়ান্স তাদের নতুন কোচের নাম ঘোষণা করেছে। গতকাল মুম্বাই ইন্ডিয়ান্সের পক্ষ থেকে দক্ষিণ আফ্রিকার সাবেক উইকেটকিপার ব্যাটসম্যান মার্ক বাউচারের নাম ঘোষণা করা হয়। ২০২৩ আইপিএল-এ মুম্বাই এর সঙ্গে কাজ শুরু করবেন তিনি। এখন পর্যন্ত দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের প্রধান কোচের দায়িত্বে আছেন বাউচার।
বেশ কিছুদিন ধরে মুম্বাই ইন্ডিয়ান্সের প্রধান কোচের পদটি খালি ছিল। মুম্বাই ইন্ডিয়ান্সের প্রধান কোচের দায়িত্বে ছিলেন মাহেলা জয়াবর্ধনে। মুম্বাই মালিক আরো দুটি দল কেনায় তাকে গেøাবাল হেড অব পারফরম্যান্স করা হয়। যেখানে তিনি কোচদের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন। মুম্বাইয়ে সাবেক লঙ্কান অধিনায়কের উত্তরসূরিই হতে যাচ্ছেন বাউচার। ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি ক্রিকেটে প্রধান কোচ হিসেবে খুব একটা অভিজ্ঞতা নেই বাউচারের। এর আগে স্বদেশী টাইটান্স দলের কোচ হিসেবে কাজ করেছিলেন তিনি। সেই তাকেই এবার নিজেদের পরবর্তী কোচ হিসেবে ঘোষণা দিল মুম্বাই ইন্ডিয়ান্স।
ইংল্যান্ডের বিপক্ষে ২-১ ব্যাবধানে টেস্ট সিরিজ হারের পর দক্ষিণ আফ্রিকার প্রধান কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন বাউচার। বোর্ডের তরফে জানানো হয়েছিল আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই কোচের পদ থেকে সরে দাঁড়াবেন তিনি। তার এক সপ্তাহের মধ্যেই মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ হিসেবে ঘোষণা হয়ে গেল তাঁর নাম। আইপিএলের সফলতম ফ্র্যাঞ্চাইজির কোচ হয়ে উচ্ছ¡সিত বাউচার বলেন, মুম্বাই ইন্ডিয়ান্সের কোচের দায়িত্ব নেয়া আমার কাছে সৌভাগ্যের।
ফ্র্যাঞ্চাইজি হিসাবে ওদের অতীতের সাফল্য প্রমাণ করে দেয় ওরা বিশ্বের অন্যতম সেরা। আমি আমার সামনে চ্যালেঞ্জ রয়েছে, তার মুখোমুখি হওয়ার জন্য মুখিয়ে রয়েছি এবং দল যে সাফল্য চায় সেই বিষয়েও অবগত। এই দল দারুণ খেলোয়াড়দের পাশাপাশি দলের নেতৃত্ব বিভাগও খুবই মজবুত। আমি এই দলের হয়ে নিজের অবদান রাখতে আগ্রহী।
আইপিএলে এই প্রথম বারের মতো প্রধান কোচর দায়িত্ব নিচ্ছেন তিনি। এর আগে ২০১৬ সালে কলকাতা নাইট রাইডার্সের উইকেটরক্ষক কোচ হিসাবে কাজ করেছেন বাউচার। এক সময় তিনি কোলকাতা নাইট রাইডার্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর খেলোয়াড় হিসেবে আইপিএল-এ খেলেছিলেন তিনি।
গত মৌসুমে আইপিএল-এ মুম্বাই ইন্ডিয়ান্স একেবারেই ভালো পারফর্ম করতে পারেনি। প্রথম দল হিসেবে তারা আইপিএল থেকে ছিটকে গিয়েছিল। লিগ তালিকায় সবার নিচে থেকে শেষ করেছিল। দলের খারাপ পারফম্যান্সের জন্য জয়াবর্ধনেকে ছাঁটাই করা হয়নি। বরং তাঁকে আরো বড় দায়িত্ব দেয়া হয়েছে। মুম্বাইয়ের কোচের বদলে জয়বর্ধনেকে বিশ্বব্যাপী মুম্বাই ইন্ডিয়ান্স ফ্র্যাঞ্চাইজির পারফরম্যান্স প্রধান হিসাবে নিযুক্ত করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়