একদিনে ২৭৮ করোনা রোগী শনাক্ত

আগের সংবাদ

দেশীয় কয়লা উত্তোলনে গুরুত্ব : বাধা হয়ে দাঁড়িয়েছে নীতি ও পরিবেশ, বিশ্বে কয়লার ব্যবহার বেড়েছে

পরের সংবাদ

স্বরাষ্ট্রমন্ত্রী : বাবুল আক্তার অত্যন্ত চতুর

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্ত্রী হত্যামামলায় গ্রেপ্তার হয়ে পিবিআই প্রধানের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ তোলা সাবেক পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারকে ‘চতুর’ আখ্যায়িত করলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, বাবুল আক্তার যে অভিযোগ করেছেন সেগুলো বাস্তবসম্মত কিনা, তা তদন্ত হলেই বোঝা যাবে। পিবিআইয়ের ওপর আমাদের ভরসা আছে। গতকাল শনিবার রাজধানীর শাহবাগে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) যতগুলো অনুসন্ধান করেছে সবগুলোই বাস্তবসম্মত এবং অত্যন্ত সূ²ভাবে তারা অনুসন্ধান করেছে। ৩০ বছর আগের খুনের মামলারও তারা আসামি চিহ্নিত করেছে এবং আসামি গ্রেপ্তার করেছে। পিবিআই যা করবে সেটা ভুল করবে না বলে আমার বিশ্বাস। বাবুল আক্তার যে প্রশ্নগুলো তুলেছেন আমার মনে হয় তদন্তের পর আপনারা সব প্রশ্নের উত্তর পেয়ে যাবেন। যারা তদন্ত করছেন তাদের প্রধানের বিরুদ্ধেই অভিযোগ, সেক্ষেত্রে তদন্তে গাফিলতির সম্ভাবনা আছে কিনা জানতে চাইলে মন্ত্রী বলেন, বাবুল আক্তার অত্যন্ত চতুর মানুষ। কাজেই সে কখন কী বলে সেটা তার ব্যাপার। এখানে আমার মন্তব্য নেই। তদন্তের পরেই সব চলে আসবে।
আরেক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, মিয়ানমার সীমান্ত ক্রস করে কয়েকটি গোলা আমাদের সীমান্তের কাছাকাছি এসে পড়েছে। এজন্য আমরা মিয়ানমারকে প্রতিবাদ জানিয়েছি। আমাদের বিজিবি তাদের বিজিপির কাছে প্রতিবাদ পাঠিয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে ম্যাসেজ দেয়া হয়েছে। এরপরে যদি গুলি আসে বিষয়টি আন্তর্জাতিক ফোরামে জানানো হবে। তিনি বলেন, রাষ্ট্রীয় এবং সব পর্যায়ে এর প্রতিবাদ করছি। এই ধরনের গোলা যেন না আসে সে ব্যাপারে মিয়ানমার সংযত হবে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সীমান্তে বেশকয়েকটি ঘটনার কারণে আমরা মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডেকে এ বিষয়টি অবহিত করেছি। প্রতিবাদ জানানো হয়েছে। এরকম ঘটনা যেন পরবর্তীতে না ঘটে সেজন্য খেয়াল রাখার কথা বলা হয়েছে।
গুম বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অনেকে গুমের কথা বলে হাজার হাজার, তখন আমি বললাম লিস্ট দেন। এরপর মানবাধিকার সংস্থা থেকে লিস্ট এলো ৭৬ জনের। পরে দেখা গেলো এরমধ্যে ১০ জন বিএনপির অ্যাক্টিভিস্ট, যারা বিভিন্নস্থানে অবস্থান করছেন। এরমধ্যে ৩৫ জনকে আমরা নিজেরাই খুঁজছি, যারা জ্বালাও-পোড়াওয়ের সঙ্গে জড়িত। আবার একজনকে দেখা গেলো জেলে রয়েছেন। আরেকবার শুনলাম ৬০০ জন গুম, তাই আমি এর ডিটেইলস চাই।
নির্বাচনকে কেন্দ্র করে থানায় থানায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে তালিকা করা হচ্ছে, এমন কথা শোনা যাচ্ছে- এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, তারা অনেক সময় অনেক কথা বলেন। এগুলো বিএনপির আরেকটা কৌশল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়