কোহলির সেঞ্চুরি : আফগানদের ওপর ঝাল মিটাল ভারত

আগের সংবাদ

ভারতের সাত রাজ্যের মুখ্যমন্ত্রীকে ঢাকায় আমন্ত্রণ : উত্তর-পূর্বের সঙ্গে সংযোগে গুরুত্ব

পরের সংবাদ

একদিনে ২৭৮ করোনা রোগী শনাক্ত

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে নতুন করে আরো ২৭৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর এ রোগে আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে নমুনা পরীক্ষার বিপরীতে করোনা রোগী শনাক্তের হার আবার আট শতাংশ ছাড়িয়েছে। নতুন শনাক্তদের মধ্যে ২১১ জন ঢাকা মহানগরের বাসিন্দা।
গতকাল শুক্রবার পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বৃহস্পতিবার থেকে শুক্রবার পর্যন্ত ২৪ ঘণ্টায় তিন হাজার ৩৩৪টি নমুনা পরীক্ষা করে ২৭৮ জন নতুন রোগী শনাক্ত হয়, এই সময়ে মৃত্যু হয়েছে একজনের। এতে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে আট দশমিক ৩৪ শতাংশ। এর একদিন আগেই শনাক্তের হার ৭ দশমিক ৪০ শতাংশে পৌঁছায়। গত বুধবার শনাক্তের হার ছিল ছয় দশমিক ৯৪ শতাংশ।
নতুন রোগীদের নিয়ে দেশে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ২০ লাখ ১৪ হাজার ৩৫৫ জন। এদের মধ্যে মোট ২৯ হাজার ৩৩১ জনের মৃত্যু হয়েছে।

গত বৃহস্পতিবার থেকে শুক্রবার পর্যন্ত ২৪ ঘণ্টায় ২৬০ জন করোনা রোগী সুস্থ হয়েছে বলে তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এ নিয়ে মোট সুস্থ হলেন ১৯ লাখ ৫৮ হাজার ৩০৭ জন।
প্রসঙ্গত, দেশে করোনা ভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে গত বছরের ২৮ জুলাই দেশে রেকর্ড পরিমাণ ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়। ২০২১ সালের ৫ অগাস্ট ও ১০ অগাস্ট ২৬৪ জন করে মৃত্যুর খবর আসে, যা করোনা মহামারির মধ্যে এক দিনের সর্বোচ্চ সংখ্যা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়