বাম গণতান্ত্রিক জোটের হুঁশিয়ারি : দমন-পীড়ন করে গদি রক্ষা করা যাবে না

আগের সংবাদ

চার কারণে ভ্যাট আদায়ে বিপর্যয়

পরের সংবাদ

বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদ : বিভিন্ন স্থানে আ.লীগ-যুবলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে গতকাল বৃহস্পতিবার বিক্ষোভ মিছিল এবং সমাবেশ করেছে আওয়ামী লীগ ও যুবলীগসহ সহযোগী সংগঠনগুলো। এ সম্পর্কে আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্ট-
নাটোর : দেশবিরোধী বিএনপি-জামায়াতের নৈরাজ্য, তাণ্ডব ও পুলিশের ওপর হামলার প্রতিবাদে নাটোরে জেলা যুবলীগ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার শহরের কান্দিভিটার জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে নাটোর প্রেস ক্লাবের সামনে সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন- জেলা যুবলীগ সাধারণ সম্পাদক রুহুল আমিন বিপ্লব, বুলবুলসহ বিভিন্ন পর্যায়ের নেতারা। এ সময় বক্তারা বলেন, দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে দেশবিরোধী বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করে চলেছে। এরই ধারাবাহিকতায় তারা দেশের বিভিন্ন স্থানে নৈরাজ্য সৃষ্টিতে তাণ্ডব চালাচ্ছে ও পুলিশের ওপর হামলা করছে। কিন্তু যুবলীগ ও ছাত্রলীগসহ সব সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তাদের এই কর্মকাণ্ডকে রাজপথেই প্রতিহত করবে।
মঠবাড়িয়া (পিরোজপুর) : বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে পিরোজপুরের মঠবাড়িয়ায় সচেতনতামূলক জনসভা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় আওয়ামী লীগ গতকাল বৃহস্পতিবার বিকালে উপজেলার তুষখালী ইউনিয়নের জানখালী বাজারে এ বিশাল জনসভার আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও পিরোজপুর জেলা আ.লীগের সদস্য মো. তাজউদ্দিন আহম্মেদ।
স্থানীয় আ.লীগ নেতা ও বাজার বনিক সমিতির সভাপতি মো. ইউনুস হাওলাদারের সভাপতিত্বে সভায়

আরো বক্তব্য রাখেন- স্থানীয় ইউপি সদস্য ও আ.লীগ নেতা মো. শাহ আলম তালুকদার, আ.লীগ নেতা সোবাহান হাওলাদার, সেলিম হাওলাদার, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, যুবলীগ সহসভাপতি আরিফুল ইসলাম সোহাগ, মৎস্যজীবী লীগ সহসভাপতি মো. আলমগীর হোসেন, যুবলীগ নেতা আল আমীন গোলদার, রামীম আহমেদ, শাহীন মিয়া নবী, শ্রমিক লীগ নেতা নাসির জমাদ্দার, কবির হোসেন, আসলাম জমাদ্দার, শাহীন খান, সোহাগ মিয়া প্রমুখ।
প্রধান অতিথি তাজউদ্দিন আহম্মেদ বলেন, বিএনপি-জামায়াত আগুন সন্ত্রাসের মাধ্যমে এ দেশের হাজারো মানুষ পুড়িয়ে হত্যা করেছে। রেহাই পায়নি বাসের মধ্যে ঘুমিয়ে থাকা হেলপার-সুপারভাইজারও। এই আগুন সন্ত্রাসীরা মাথাচাড়া দিয়ে উঠতে চায়। বিএনপি-জামায়াতের সন্ত্রাসী কর্মকাণ্ড ও নৈরাজ্য রাজপথেই মোকাবিলা করতে হবে। তারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এ আগুন সন্ত্রাসীরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ১৯ বার হত্যার চেষ্টা চালিয়েছে। আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে আছেন এবং থাকবেন।
এ সময় তিনি বর্তমান সরকারের বিভিন্ন সফলতার কথা তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ যাতে আবারো ক্ষমতায় আসতে পারে সেজন্য আমাদের সবাইকে কাজ করতে হবে।
উল্লেখ্য, তাজউদ্দিন আহম্মেদ গত ৮ দিন ধরে উপজেলার বিভিন্ন ইউনিয়নে বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে এই সচেতনতা সভা করে আসছেন।
শান্তিগঞ্জ (সুনামগঞ্জ) : শান্তিগঞ্জে বিএনপি-জামায়াত ‘অপশক্তির’ বিরুদ্ধে বিক্ষোভ মিছিলে রাজপথ কাঁপিয়েছে আওয়ামী লীগ। বৃহস্পতিবার সকালে পরিকল্পনামন্ত্রীর নির্দেশে মন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসেনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করে স্লোগানে স্লোগানে শান্তিগঞ্জের রাজপথ প্রকম্পিত করেছে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের হাজারো নেতাকর্মী। নেতাকর্মীদের আগমনে শান্তিগঞ্জের রাজপথ দখলে নিয়েছে আওয়ামী লীগ। বিক্ষোভ মিছিলের পর সংক্ষিপ্ত পথসভা ও দিনব্যাপী অবস্থান কর্মসূচির ঘোষণা দেন নেতাকর্মীরা।
শান্তিগঞ্জ আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি হাজি তহুর আলীর সভাপতিত্বে ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম শিপনের সঞ্চালনায় পথসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসেন। প্রধান বক্তার বক্তব্য রাখেন শান্তিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন। এ সময় বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক চেয়ারম্যান রফিক খান, শফিকুল ইসলাম, জয়কলস ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন, পাথারিয়া ইউপি চেয়ারম্যান শহীদুল ইসলাম, শিমুল বাক ইউপি চেয়ারম্যান শাহীনুর রহমান শাহীন, সাবেক চেয়ারম্যান মনির উদ্দিন, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সিতাংশু শেখর ধর, আওয়ামী লীগ নেতা জ্যোতি ভুষন তালুকদার জন্টু, আসাদুর রহমান আসাদ, তোরাব আলী, এনামুল কবির, জেলা কৃষকলীগের সদস্য মাসুক মিয়া ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সুজন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়