৪ বোন চুরি করেই পালাত অন্য জেলায়

আগের সংবাদ

সফরে প্রাপ্তির পাল্লাই ভারী

পরের সংবাদ

খুলনায় কিশোরী ধর্ষণ মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাবুল আকতার, খুলনা থেকে : খুলনা মহানগরীর খালিশপুরে কিশোরী ধর্ষণ মামলার রায়ে আদালত ৫ আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন। একই সঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। মামলার দুজন আসামি আদালতে উপস্থিত থাকলেও তিন জন পলাতক রয়েছে।
গতকাল বুধবার দুপুরে খুলনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক আব্দুস ছালাম খান এ রায় ঘোষণা করেন। রায়ের বিষয়টি নিশ্চিত করেন ওই আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পিপি ফরিদ আহমেদ।
সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- আলী আকবর ওরফে হৃদয়, মেহেদী হাসান ওরফে ইবু, পলাতক তিন আসামি হলো সোহেল, আব্দুল্লাহ ও মোহন।
আদালত সূত্র জানায়, ২০১১ সালের ২৩ মার্চ সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ওই ভিকটিম খালিশপুরের ১নং ক্ষ্যামা বিহারী ক্যাম্পের একটি টিউবওয়েলে হাত-মুখ ধুচ্ছিলেন। এ সময় একই ক্যাম্পের মোহন খাবার কিনে দেয়ার কথা বলে তাকে শিয়া মসজিদের কাছে নিয়ে যায়। সেখানে আগে থেকে অপেক্ষারত মোহনের সঙ্গী আলী আকবর মিলে তাকে পার্শ¦বর্তী ভেড়িবাদ কলা বাগানের ভেতরে নিয়ে যায়। এ সময় উপস্থিত অন্য আসামিরা কিশোরীকে ধর্ষণ করে। কিশোরী অসুস্থ হয়ে পড়লে রাত সাড়ে ৯টার দিকে তারা তাকে ক্ষ্যামা বিহারি কলোনির পাশে রাস্তার ওপর ফেলে যায়। এ সময় আসামি আলী আকবর কিশোরীকে ঘটনাটি কাউকে না জানানোর জন্য হুমকি দেয়।
কিশোরী বাড়ি এসে মায়ের কাছে ঘটনাটি খুলে বলে। পরবর্তীতে কিশোরীর মা বাদী হয়ে খালিশপুর থানায় মামলা দায়ের করেন। একই বছরের ২০ জুন মামলার তদন্ত কর্মকর্তা এসআই কাজী রেজাউল করিম ৫ জনের নাম উল্লেখ করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলা চলাকালে আদালতে ১২ জন সাক্ষ্য প্রদান করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী ফরিদ আহমেদ বলেন, কিশোরী বাংলাদেশে আটকে পড়া পাকিস্তনি বিহারি ক্যাম্পের এক সদস্যের মেয়ে। এটি একটি ঐতিহাসিক রায় হয়েছে। উচ্চ আদালত যেন নি¤œ আদালতের সাজা বহাল রাখে সেই প্রত্যাশা করি। বহাল থাকলে দেশে অপরাধ প্রবনতা কমে আসবে বলে তিনি মনে করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়