৪ বোন চুরি করেই পালাত অন্য জেলায়

আগের সংবাদ

সফরে প্রাপ্তির পাল্লাই ভারী

পরের সংবাদ

খুলনার ডা. গৌরাঙ্গ খুন : আসামি রাসেলের মৃত্যুদণ্ড কমে যাবজ্জীবন

প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : খুলনার ডা. গৌরাঙ্গ চন্দ্র দাস হত্যা মামলার আসামি ওয়ার্ডবয় রাসেল ঢালীকে দেয়া বিচারিক আদালতের মৃত্যুদণ্ডাদেশ কমিয়ে যাবজ্জীবন দণ্ড দিয়েছেন হাইকোর্ট। গতকাল বুধবার মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স এবং আসামির আপিল শুনানি শেষে এই রায় দেন বিচারপতি এ এন এম বসির উল্লাহ ও বিচারপতি মুহম্মদ মাহবুব-উল ইসলামের হাইকোর্ট বেঞ্চ। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি। আসামিপক্ষে ছিলেন আইনজীবী মুনসুরুল হক চৌধুরী।
রাষ্ট্রপক্ষ এ রায়ের বিরুদ্ধে আপিল করবে বলে জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি। তিনি বলেন, আসামি অনেক দিন ধরে কনডেম সেলে আছেন। এটি বিবেচনায় নিয়ে তার দণ্ড কমিয়ে যাবজ্জীবন দিয়েছেন হাইকোর্ট। এই রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করবে রাষ্ট্রপক্ষ। আদালত সূত্রে জানা যায়, খুলনা নগরীর মৈত্রী নার্সিং হোমের মালিক ছিলেন ডা. গৌরাঙ্গ চন্দ্র দাস। আর সেখানে ওয়ার্ডবয় হিসেবে চাকরি করতেন রাসেল ঢালী। ওই ক্লিনিকের এক নার্সের সঙ্গে রাসেলের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ঘটনাটি টের পেয়ে রাসেলকে সম্পর্ক এগিয়ে নিতে নিষেধ করেন ডা. গৌরাঙ্গ। এতে রাসেল ক্ষুব্ধ হন। ২০১৩ সালের ১৭ নভেম্বর বিকেল ৩টার দিকে ক্লিনিকের মধ্যে গৌরাঙ্গ দাসকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে পালিয়ে যান রাসেল।
এই ঘটনায় নিহতের স্ত্রী মিতা রানী ভৌমিক ওয়ার্ডবয় রাসেলকে একমাত্র আসামি করে খানজাহান আলী থানায় হত্যা মামলা করেন। বিচার প্রক্রিয়া শেষে ২০১৭ সালের ৩১ জানুয়ারি খুলনার অতিরিক্ত দায়রা জজ দিলরুবা সুলতানা ওয়ার্ডবয় রাসেলকে মৃত্যুদণ্ড দিয়েছিলেন। পরে মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের ডেথ রেফারেন্স হাইকোর্টে পাঠানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়