মা-বাবার অভিযোগ : মেয়ে ও জামাই বাড়ি দখল করতে মরিয়া

আগের সংবাদ

প্রতিবেশী কূটনীতির রোল মডেল : প্রধানমন্ত্রীর ভারত সফর

পরের সংবাদ

আ. আউয়াল মিন্টুর ৩ ছেলের ব্যাংক হিসাব তলব

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির ভাইস চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল আউয়াল মিন্টুর তিন ছেলে, এক ছেলের স্ত্রী ও তাদের একটি হোল্ডিং কোম্পানির ব্যাংক হিসাব তলব করেছে আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টিলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। ব্যাংক হিসাব, কার্ডে জমা ও উত্তোলনের যাবতীয় তথ্য আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে পাঠাতে বলা হয়েছে। গতকাল সোমবার বিএফআইইউ সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।
যাদের হিসাব তলব করা হয়েছে তারা হলেন- গত ডিএনসিসি উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী হওয়া তাবিথ এম আউয়াল, তার ভাই তাফসির এম আউয়াল ও তাজওয়ার এম আউয়াল। এছাড়া তাফসির এম আউয়ালের স্ত্রী মায়া মার্গারিটা বড়লো রিজভী আউয়ালের হিসাব তলব করা হয়েছে।
এর মধ্যে মায়া মার্গারিটা বড়লো রিজভী আউয়াল হলেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক উপদেষ্টা গওহর রিজভীর একমাত্র কন্যা। এক সঙ্গে জাকির খান নামের এক ব্যক্তির হিসাবের তথ্য চাওয়া হয়েছে। জাকির খানের বাবার নাম জহির খান ও মা হোসনে আরা বেগম। তবে মিন্টু পরিবারের সঙ্গে তার সম্পর্ক জানা যায়নি।
বিএফআইইউর চিঠিতে তাদের অ্যাকাউন্ট খোলার ফরম, শুরু থেকে হালনাগাদ লেনদেন বিবরণী, লেনদেনের অনুমোদিত সীমাসহ বিভিন্ন তথ্য পাঠাতে বলা হয়েছে। ইতোমধ্যে কোনো অ্যাকাউন্ট বন্ধ হয়ে থাকলে, সে তথ্যও দিতে বলা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়