ঢাকা কলেজ : ক্যান্টিনে খাওয়া নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ, আহত ১০

আগের সংবাদ

ভাঙা সড়কে খোঁড়াখুঁড়ির মচ্ছব : সড়ক খনন নীতিমালা উপেক্ষিত > তিন মাসের কাজ বছরজুড়ে > সেবা সংস্থার কাজে সমন্বয় নেই

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

প্রশিক্ষণ

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্যদের ‘দায়িত্ব ও কর্তব্য’ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। গত বৃহস্পতিবার মানবকল্যাণ পরিষদের প্রশিক্ষণ কেন্দ্রে দিনব্যাপী এই প্রশিক্ষণের আয়োজন করা হয়। উন্নয়ন সংস্থা মানবকল্যাণ পরিষদ-এমকেপির আয়োজনে ও ‘দি এশিয়া ফাউন্ডেশন’-এর সহযোগিতায় এবং ইনসিওরিং পিপল পার্টিশিপেশন অন পাবলিক সেক্টর ম্যানেজমেন্ট পলিসি অব কোভিড-১৯ সিচুয়েশন ইন নর্দান বাংলাদেশ প্রকল্পের আওতায় অনুষ্ঠিত প্রশিক্ষণে উপস্থিত ছিলেন এমকেপির পরিচালক রবিউল আজম, প্রকল্পের গবেষণা কর্মকর্তা রাকিবা ইয়াসমিন। প্রশিক্ষণ পরিচালনা করেন সদর উপজেলা প্রকল্প কর্মকর্তা মো. আলী হোসেন, সহকারী কর্মকর্তা রুমিনা বেগম ও সিলভিয়া আক্তার। প্রশিক্ষণে সদর উপজেলার আকচা, ঢোলারহাট, গড়েয়া ও জগন্নাথপুর ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্যদের দিনব্যাপী সংশ্লিষ্ট বিষয়ের উপরে প্রশিক্ষণ প্রদান করা হয়।

আইনশৃঙ্খলা সভা

বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধি : বোরহানউদ্দিন উপজেলায় আইনশৃঙ্খলা বিষয়ে মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল রবিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ। সভায় আরো বক্তৃব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুন্নী ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান রাসেল আহমেদ মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা ইয়াছমিন, বোরহানউদ্দিন থানার ইনচার্জ মো. মনির হোসেন মিয়া প্রমুখ। সভায় নবাগত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও থানা অফিসার ইনচার্জকে ফুল দিয়ে বরণ করা হয়।

পুরস্কার বিতরণ

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি : দাউদকান্দিতে বেগম রহিমারোশন মাদ্রাসার মেধাবী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। গতকাল রবিবার উপজেলার বিটেস্বর ইউনিয়নের কাদিয়ারভাঙ্গা গ্রামে মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত অভিভাবক সমাবেশ ও আলোচনা শেষে শিক্ষাথীদের হাতে প্রধান অতিথি হিসেবে পুরস্কার তুলে দেন মাওলানা মজিবুর রহমান সিকদার। প্রতিষ্ঠানের সভাপতি মো. নুর আলম ভূঁইয়ার সভাপতিত্বে এবং প্রতিষ্ঠাতা সাংবাদিক শরীফ প্রধানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নৈয়াইর মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মজিবুর রহমান সরকার, নৈয়াইর সায়েন্স স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন সিকদার, কাউয়াদি ফাজিল মাদ্রাসার আরবি শিক্ষক মাওলানা মাসুদুর রহমান ঢালী প্রমুখ।

শোকসভা

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি : ছাতকের জাউয়া বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আব্দুল গাফ্ফারের মৃত্যুতে শোকসভা ও দোয়া মাহফিল গতকাল রবিবার জাউয়া বাজার ডিগ্রি কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমানের সভাপতিত্বে প্রভাষক নাজমুল হকের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক। সভায় স্বাগত বক্তব্য রাখেন, জাউয়া বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ মনি শংকর ভৌমিক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অধ্যক্ষ ইদ্রিস আলী বীরপ্রতীক, ছাতক সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মঈন উদ্দিন, গোবিন্দগঞ্জ কলেজের উপাধ্যক্ষ মহি উদ্দিন ও উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়