বাজারের ব্যাগে মিলল নবজাতকের লাশ

আগের সংবাদ

দেশীয় জ্বালানি উত্তোলনে গুরুত্ব : অনুসন্ধান ও উত্তোলনে মহাপরিকল্পনা > ২০২৫ সালের মধ্যে ৪৬টি কূপ খনন করার উদ্যোগ পেট্রোবাংলার

পরের সংবাদ

দুগ্রুপে বন্দুকযুদ্ধ : গুইমারায় গুলিতে নিহত সন্ত্রাসী আগুন

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

গুইমারা (খাগড়াছড়ি) প্রতিনিধি : খাগড়াছড়ির গুইমারায় অস্ত্রধারী সন্ত্রাসীদের দুপক্ষের গুলিতে গুইমারার আতংক প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন পাহাড়ের আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফের গুইমারা শাখার আঞ্চলিক কমান্ডার অংথুই মারমা ওরফে আগুন (৫২) নিহত হয়েছেন।
গতকাল শুক্রবার সকাল পোনে ৯টার দিকে উপজেলার দেওয়ানপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত অংথুমারমা উপজেলার বুদংপাড়ার (যৌথ খামার) কংহ্লাউ মারমার ছেলে ও ওই এলাকার বাসিন্দা ছিলেন।
তিনি দীর্ঘদিন ধরে সংগঠনটির গুইমারা ইউনিটের দায়িত্বে ছিলেন এবং তিনি স্থানীয়দের কাছে গুইমারার ত্রাস হিসেবে পরিচিত ছিলেন বলে জানা গেছে।
ইউপিডিএফের একটি সূত্র নিহতের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, সকালে ইউপিডিএফ সংগঠক অংথুই মারমা সাংগঠনিক কাজে যাচ্ছিলেন। এ সময় দেওয়ানপাড়া নামক স্থানে আগে থেকে ওঁৎ পেতে থাকা প্রতিপক্ষ মুখোশধারী সন্ত্রাসীরা তার ওপর সশস্ত্র হামলা চালায়। এ সময় দুই পক্ষের মধ্যে গুলিবিনিময় হয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। ঘটনার পর পুলিশ ও নিরাপত্তাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
গুইমারা থানার ওসি আব্দুর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, সকালে দেওয়ান পাড়া এলাকায় গুলিবিনিময় ও অংথুই মারমার লাশ পড়ে রয়েছে এমন খবর শুনে তিনি নিরাপত্তা বাহিনীর সহযোগিতায় পুলিশ সদস্যদের নিয়ে ঘটনাস্থলে গিয়ে অংথু মারমার লাশ উদ্ধার করে লাশের সুরতহালের নিশ্চিত করছেন, লাশটি ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনার বিষয়ে পুলিশের তদন্ত চলমান রয়েছে। তবে নিহত অংথু মারমার (আগুন) নামে গুইমারা থানায় দুটি গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। এছাড়াও নিহতের পাশে পিস্তল ম্যাগাজিনে ৫ রাউন্ড গুলি পাওয়া গেছে।
এদিকে ইউপিডিএফ সংগঠক অংথুই মারমা ওরফে আগুন নিহতের ঘটনায় গুইমারা উপজেলার বাইল্যাছড়িতে কলা বোঝাই ট্রাকে আগুন দিয়েছেন ইউপিডিএফের স্থানীয় সদস্যরা। শুক্রবার দুপুর দুটার দিকে উপজেলার জোড়া ব্রিজ এলাকায় ব্রিজের উপরে এ ঘটনা করে। পুড়ে যাওয়া গাড়ি নং চট্টমেট্রো ড -১১৩৬১৯।
গাড়ির মালিক শাহিন জানান, কিস্তিতে গাড়িটি কিনেছেন তিনি। আগুনে পুড়ে যাওয়ায় তার সব স্বপ্ন শেষ হয়ে গেছে। তবে চালক জানান, সন্ত্রাসীরা তার মাথায় অস্ত্র ধরে গুলি করতে চেয়েছে। সে হাতে পায়ে ধরে মাপ চেয়ে জীবন ভিক্ষা নিয়েছে। তার কাছে পার্বত্য এলাকার তিনটা আঞ্চলিক সংগঠনের চাঁদার রসিদ ছিল। এরপর তার গাড়িতে আগুন দিয়েছে। তাকে জানে মেরে ফেলতে চেয়েছে।
ইউপিডিএফের একটি সূত্র জানায়, অংথুই মারমাকে হত্যার প্রতিবাদে গুইমারা উপজেলার বিভিন্ন এলাকায় তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এই অবরোধ কর্মসূচি পালন করে ইউপিডিএফের স্থানীয় কর্মী-সমর্থক ও স্থানীয় ইউনিট সদস্যরা।
এ বিষয়ে গুইমারা থানার ওসি মোহাম্মদ আব্দুর রশিদ জানান, হঠাৎ বাইল্যাছড়িতে ইউপিডিএফের স্থানীয় কর্মী-সমর্থক ও স্থানীয় ইউনিট সদস্যরা বাইল্যাছড়ি সড়কের ব্রিজের ওপর কলা বোঝাই গাড়িতে আগুন দিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে ফায়ার সার্ভিসের লোকজনকে খবর দিয়ে এনে আগুন নিয়ন্ত্রণ করেন। তবে দুস্কৃতকারীদের বিষয়ে খোঁজখবর নেয়া হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়