মায়ের বিরুদ্ধে শিশু সন্তানকে শ্বাসরোধে হত্যার অভিযোগ

আগের সংবাদ

ডলারে বেসামাল অর্থনীতি : ১২০ টাকা দিয়েও পাচ্ছেন না গ্রাহক > ৬ ব্যাংকের ট্রেজারি প্রধানকে সরিয়ে দেয়ার নির্দেশ

পরের সংবাদ

সুন্দরগঞ্জ : ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার অবসরপ্রাপ্ত উপসচিব

প্রকাশিত: আগস্ট ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার সুন্দরগঞ্জে হিন্দু সম্প্রদায়ের বাকপ্রতিবন্ধী শিশুকে (১৩) ধর্ষণের অভিযোগে সাবেক এক উপ-সচিবকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সোমবার বিকালে নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তার বাড়ি সুন্দরগঞ্জ উপজেলার সোনারায় ইউনিয়নের পশ্চিম সোনারায় গ্রামে। তিনি ধর্ম মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত উপ-সচিব (৬৬)।
পুলিশ জানায়, বাক প্রতিবন্ধীর বাড়ি সংলগ্ন ওই অবসরপ্রাপ্ত উপ-সচিবের একটি মৎস্য খামার রয়েছে। খামারে যাতায়াতের সুবাদে তিনি ওই প্রতিবন্ধীর বাড়িতে যাওয়া আসা করতেন। এক পর্যায়ে তিনি তাকে প্রতিবন্ধীর একটি ভাতার কার্ড করে দেন। এ কারণে বাক প্রতিবন্ধী শিশুটি মৎস্য খামারে আসা যাওয়া করতো। এ সুযোগে তিনি শিশুটিকে ধর্ষণ করেন। এক পর্যায়ে শিশুটি অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। প্রতিবন্ধী ওই শিশুর কাছ থেকে তথ্য নিয়ে তার বাবা বাদী হয়ে সোমবার দুপুরে সুন্দরগঞ্জ থানায় ধর্ষণ মামলা করেন। বিকালে তাকে গ্রেপ্তার করা হয়। প্রতিবন্ধী শিশুর বাবা জানান, তিনি একজন দিনমজুর। বাক প্রতিবন্ধী শিশুটি ছাড়া তার কেউ নেই। তিনি এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা ও সুন্দরগঞ্জ থানার উপপরিদর্শক আরিফুল ইসলাম বলেন, প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেছে। তাই তাকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বলেন, শিশুটির মেডিক্যাল পরীক্ষা করে দেখা যায়, সে ২১ সপ্তাহ চারদিনের অন্তঃসত্ত্বা। এখন ডিএনএ পরীক্ষা করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। তদন্ত অব্যাহত রয়েছে।
একই বিষয়ে সুন্দরগঞ্জ থানার ওসি সরকার ইফতেখার মোকাদ্দেস অবসরপ্রাপ্ত উপ-সচিবকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি মুঠোফোনে বলেন, আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য গাইবান্ধা আমলি আদালতে (সুন্দরগঞ্জ) পাঁচদিনের রিমান্ডের আবেদন করা হয়। আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করে। আসামিকে জিজ্ঞাসাবাদ চলছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা মিলেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়