জ¦ালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মশাল মিছিল

আগের সংবাদ

জ্বালানি তেলের প্রভাব বাজারে : পরিবহন ভাড়া বেড়ে যাওয়ায় দাম বেড়েছে নিত্যপণ্যের > বাড়তি ব্যয়ের চাপে চিড়েচ্যাপ্টা মানুষ

পরের সংবাদ

কমিশন বৃদ্ধির দাবি : খুলনায় ট্যাংক লরি ও তেলের পাম্পে ধর্মঘট

প্রকাশিত: আগস্ট ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাবুল আকতার, খুলনা থেকে : কমিশন বৃদ্ধির দাবিতে বাংলাদেশ ট্যাংক লরি মালিক সমিতি ও জ¦ালানি তেলের পাম্প মালিক সমিতি খুলনা বিভাগ ডিপো থেকে জ¦ালানি উত্তোলনে ২৪ ঘণ্টার ধর্মঘট পালন করেছে।
গতকাল রবিবার ভোর থেকে কমিশন বৃদ্ধির দাবিতে বাংলাদেশ ট্যাংক লরি মালিক সমিতি ও জ¦ালানি তেলের পাম্প মালিক সমিতি পদ্মা, মেঘনা ও যমুনা ডিপো থেকে জ¦ালানি তেল উত্তোলন বন্ধ রাখে। মালিক সমিতির নেতারা জানান, বর্তমানে প্রতি লিটার জ¦ালানি তেলের মূল্যের (পূর্ব মূল্য) ওপর ২.৭১ টাকা কমিশন দেয়া হয়। অতীতে তারা ট্যাংক লরি মালিক সমিতি ও জ¦ালানি তেলের পাম্প মালিক সমিতি কমিশন বৃদ্ধির জন্য সংশ্লিষ্ট দপ্তরে একাধিকবার আবেদন করেও কোনো ফলাফল পায়নি। উপরন্তু জ¦ালানি তেলের মূল্য বর্তমানে অনেক গুণ বৃদ্ধি পেলেও তাদের কমিশনের বিষয়ে কোনো সিদ্ধান্ত দেয়া হয়নি বলে উল্লেখ করেন। এ পরিস্থিতিতে তারা তাদের কমিশন প্রতি লিটার জ¦ালানি তেলের বর্তমান মূল্যের ৭.৫% হারে প্রদানের দাবিতে ধর্মঘট পালন করেন। আজ দিনের মধ্যে এ দাবি পূরণ না হলে পরবর্তী সময়ে আরো কঠিন কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তারা।
এদিকে এ ধর্মঘটের কারণে খুলনার ৩টি ডিপো থেকে জ¦ালানি তেল উত্তোলন এবং ১৪ জেলায় সরবরাহ বন্ধ রয়েছে।
বাংলাদেশ ট্যাংক লরি ওনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন বলেন, জ¦ালানি তেলের দাম বাড়ানো হলেও ট্যাংক লরির ভাড়া বাড়ানো হয়নি। সরকার ভাড়া নির্ধারণ করে না দিলে তারা ভাড়া বাড়াতে পারেন না। ট্যাংক লরিতে তেল নিয়ে পেট্রোল পাম্পে যেতে আগের তুলনায় খরচ বেড়েছে। তিনি বলেন, আগের তুলনায় তেলের দাম বাড়ানো হলেও পাম্প মালিকদের কমিশন বাড়ানো হয়নি। সে কারণে তারা এ সিদ্ধান্ত নিয়েছেন। জ¦ালানি তেল বিক্রির কমিশন ও ট্যাংক লরির ভাড়া না বাড়ানোর প্রতিবাদে বাংলাদেশ জ¦ালানি তেল পরিবেশক সমিতি ও বাংলাদেশ ট্যাংক লরি ওনার্স এসোসিয়েশনের খুলনা বিভাগীয় কমিটি তেল উত্তোলন ও সরবরাহ বন্ধ করে দিয়েছে। তিনি আরো জানান, খুলনা বিভাগের ১০ জেলা ও বৃহত্তর ফরিদপুরের ৪ জেলায় জ¦ালানি তেল সরবরাহ বন্ধ রয়েছে। তবে পেট্রোল পাম্প থেকে জ¦ালানি তেল বিক্রি করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়