শিনজো আবের প্রতি বিএনপির শ্রদ্ধা

আগের সংবাদ

ভোট ঘিরে তৎপর কূটনীতিকরা

পরের সংবাদ

সুনামগঞ্জে মানববন্ধন : পুনর্বাসন চান বন্যায় ক্ষতিগ্রস্ত খামারিরা

প্রকাশিত: জুলাই ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি : বন্যায় ক্ষতিগ্রস্ত মাছ, পোল্ট্রি ও গবাদিপশুর খামারিরা পুনর্বাসনসহ বিভিন্ন দাবিতে সুনামগঞ্জে মানববন্ধন করেছেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ শহরের আলফাত স্কয়ার পয়েন্টে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ক্ষতিগ্রস্ত খামারিরা পুনর্বাসন, প্রণোদনা, ব্যাংক ঋণ পুনর্তফসিল, নতুন করে সহজ শর্তে ঋণ প্রদান ও খামারিদের জন্য বিমা চালু করার দাবি জানানো হয় মানববন্ধনে।
মানববন্ধনে বক্তারা বলেন, সুনামগঞ্জে স্মরণকালের ভয়াবহ বন্যায় খামারিরা একেবারে নিঃস্ব হয়ে পড়েছেন। সবকিছু বন্যায় ভাসিয়ে নিয়ে গেছে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন তারা। সরকারিভাবে এসব খামারির পুনর্বাসনের উদ্যোগ না নিলে তারা ঘুরে দাঁড়াতে পারবে না। অনেকের ব্যাংকে ঋণ আছে। কিন্তু ঋণের কিস্তি দেয়ার মতো সামর্থ্য এই মুহূর্তে খামারিদের নেই। ছোট-বড় ব্যবসায়ীদের প্রণোদনা দিতে হবে। তা না হলে তারা ঘুরে দাঁড়াতে পারবেন না। জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. আসাদুজ্জামান বলেন, আমরা ক্ষয়ক্ষতির প্রতিবেদন মন্ত্রণালয়ে পাঠিয়েছি। সরকারি কোনো সহায়তা এলে খামারিরা পাবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়