গাইবান্ধার নশরৎপুর : আড়াইশ পরিবার পাবে প্রধানমন্ত্রীর উপহারের ঘর

আগের সংবাদ

ড. সালেহউদ্দিন আহমেদ : চ্যালেঞ্জের সামনে দেশের অর্থনীতি

পরের সংবাদ

শিনজো আবের প্রতি বিএনপির শ্রদ্ধা

প্রকাশিত: জুলাই ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে সন্ত্রাসী হামলায় নিহত হওয়ার ঘটনায় ঢাকায় অবস্থিত দেশটির দূতাবাসে গিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি নেতারা। গতকাল বুধবার বিকালে বারিধারার কূটনৈতিক এলাকায় দূতাবাস সড়কে জাপান দূতাবাসে দলের পক্ষ থেকে শ্রদ্ধা জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ।
জাপান দূতাবাসে শোক বইতে স্বাক্ষর করে খসরু বলেন, শিনজো আবে বাংলাদেশের একজন ঘনিষ্ঠ বন্ধু ছিলেন এবং জাপান বাংলাদেশ সম্পর্ক গড়ে ওঠা ও উন্নয়ন কর্মকাণ্ডের পিছনে তার অনেক অবদান আছে। বিশেষ করে খালেদা জিয়ার সঙ্গে তিনি অনেক কাজ করেছেন। বিএনপির আমলে বাংলাদেশের বড় বড় উন্নয়নে জাপানের ভূমিকা ছিল এবং পদ্মা সেতুর ব্যাপারেও জাপানের অর্থায়ন প্রস্তুত ছিল। পরবর্তীতে সেটা বাতিল হয়ে যায়। বাংলাদেশ-জাপান উন্নয়নে আবের অনেক ভূমিকা ছিল এবং আমরা আশা করি সেটা অব্যাহত থাকবে।
তিনি বলেন, আমরা শোক (কন্ডোলেন্স) বইতে সই করলাম। আমাদের কন্ডোলেন্সের উপরে কিছু বক্তব্য লিখেছি। জাপান কিন্তু বাংলাদেশের বড় ডোনার। অর্থনৈতিক উন্নয়নে জাপানের ভূমিকা অনেক বড়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়