ভাঙচুর ও হত্যাচেষ্টার অভিযোগ : পরীমনির বিরুদ্ধে ব্যবসায়ী নাসিরের ফের মামলা

আগের সংবাদ

কে কোথায় কুরবানি দিচ্ছেন

পরের সংবাদ

রেলের অব্যবস্থাপনার বিরুদ্ধে ঢাবি ছাত্রের অবস্থান কর্মসূচি

প্রকাশিত: জুলাই ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : চলমান ঈদযাত্রাসহ অন্য সময়েও বাংলাদেশ রেলওয়ের নানা ধরনের অব্যবস্থাপনা ও দুর্নীতির বিরুদ্ধে ছয় দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী।
গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে অবস্থান কর্মসূচির পাশাপাশি গণস্বাক্ষর সংগ্রহ শুরু করেন ঢাবির থিয়েটার এন্ড পারফম্যান্স স্টাডিজ বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মহিউদ্দিন রনি।
রেলওয়ের সার্বিক উন্নতির জন্য সরাসরি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন তিনি।
এ বিষয়ে মহিউদ্দিন রনি বলেন, এই ঈদে বাংলাদেশ রেলওয়ে ই-টিকেটিং সিস্টেম ও সহজ ডটকম থেকে টিকেট কাটতে গিয়ে দেশের লাখ লাখ মানুষ ভোগান্তির শিকার হয়েছে।
তাদের মধ্যে আমিও একজন। খোঁজ নিলে আপনার চারপাশে এমন অনেককেই পাবেন। অনেক সময় বিকাশ থেকে টাকা কেটে নিলেও সিট বুকিং হয় না। আবার সেই টাকাও ফেরত দেয় না।
রেলমন্ত্রীকে এ বিষয়ে বারবার বলার পরেও তিনি কোনো উদ্যোগ নেননি।
তাই আমি সরাসরি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি- দক্ষিণবঙ্গের মানুষদের যেমন পদ্মা সেতুর মাধ্যমে যোগাযোগ ব্যবস্থা সহজ করে দিয়েছেন, উত্তরবঙ্গেও ট্রেনের অব্যবস্থাপনাগুলো দূর করে যাত্রীদের নিরাপদে বাড়ি পৌঁছানোর ব্যবস্থা করুন।
তিনি আরো বলেন, উত্তরবঙ্গের প্রতিটি মানুষ আজ ভোগান্তির শিকার। তারা এটা নিয়ে কথা বললেও কর্তৃপক্ষ কর্ণপাত করছে না। এখানকার সিন্ডিকেট অনেক শক্ত। তাই জীবনের ঝুঁকি নিয়ে হলেও আমি অবস্থান কর্মসূচি পালন করছি। দাবি মানা না হলে আমরণ অনশনে গিয়ে নিজের জীবন দিয়ে হলেও অবস্থার পরিবর্তন আনব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়