অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে দেড় লাখ টাকা খোয়া ব্যবসায়ীর

আগের সংবাদ

কুরবানির পশুর হাট জমজমাট :

পরের সংবাদ

ঈশ্বরদী : পাঁচ দফা দাবিতে রেল শ্রমিকদের বিক্ষোভ

প্রকাশিত: জুলাই ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : আউটসোর্সিংয়ের মাধ্যমে জনবল নিয়োগ বাতিলের দাবিসহ ৫ দফা দাবিতে মানববন্ধন, বিক্ষোভ ও সমাবেশ করেছেন পাকশী রেলওয়ে বিভাগের অধীনে অস্থায়ীভাবে কর্মরত শ্রমিক-কর্মচারীরা। গতকাল মঙ্গলবার দুপুর ১টার দিকে পাবনার ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনে এ কর্মসূচি পালন করেন তারা।
পাকশী রেলওয়ে বিভাগীয় টিএলআর (অস্থায়ী রেলওয়ে কর্মচারী) সংগ্রাম কমিটির আহ্বায়ক শরিফুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন- ঈশ্বরদী রেলওয়ে শ্রমিক লীগের সভাপতি রফিকুল হাসান স্বপন, সাংগঠনিক সম্পাদক সাগর হোসেন, টিএলআর ফুলমিয়া (রাজবাড়ী), লায়েব উদ্দিন (আড়ানী), শিলা জমিদার (ফরিদপুর)। সমাবেশ সঞ্চালনা করেন টিএলআর সনাতন কুমার।
সমাবেশে গেটকিপার লায়েব আলী বলেন, রাজশাহীর আড়ানী রেলগেটের কাছে উত্তরা এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনা থেকে রক্ষার জন্য পাকশী বিভাগীয় কার্যালয় থেকে আমাকে পুরস্কার দেয়া হয়। ১৪ বছর বিনা বেতনে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে গেটকিপারের দায়িত্ব পালন করেছি। মাত্র এক বছর কয়েক মাস হয়েছে অস্থায়ী গেটকিপার পদে চাকরি হয়েছে। আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া শুরু হলে আমাদের চাকরি থাকবে না। আমরা আউটসোর্সিংয়ের এ কালো আইন বাতিলের দাবি জানাচ্ছি।
ফরিদপুরের শিলা রানী (ঝাড়–দার) কান্না জর্জরিত কণ্ঠে বলেন, আমরা কয়েক হাজার অস্থায়ী রেল কর্মচারী হঠাৎ শুনে হতবাক। আমাদের চাকরি থেকে বাদ দিয়ে আউটসোর্সিং ঠিকাদারের মাধ্যমে লোক নেবে। এটি অযৌক্তিক ও অপ্রাসঙ্গিক। ৯ বছর ধরে চাকরি করছি। এখন আমাদের বাদ দিলে আমরা না খেয়ে মারা যাব।
রাজবাড়ী স্টেশনের অস্থায়ী কর্মচারী ফুলমিয়া বলেন, আমাদের জানা মতে, এভাবে লোক নিয়োগে রেলওয়ের বিধানে নেই।
জানা মতে, গেটকিপার, খালাসি, টলিম্যান, চৌকিদার, পোটার পদে লোক নিয়োগ রেলওয়ে বিধান পরিপন্থি। বিধান ভঙ্গ করে রেলওয়ে লোক নিলে তা পরিপন্থি হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়