বিশেষ অধিকার ক্ষুণ্ন : এমপি হারুনের নোটিস নাকচ করলেন স্পিকার

আগের সংবাদ

ঢাকার তৃণমূলে আ.লীগের পদ পেলেন ৫৪ হাজার কর্মী : থানা-ওয়ার্ডে পদ পাচ্ছেন আরো সাড়ে ১২ হাজার > সংগঠন গোছাতে মাঠ চষে বেড়াচ্ছেন নগর নেতারা

পরের সংবাদ

ল²ীপুর : হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

প্রকাশিত: জুন ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, ল²ীপুর : ল²ীপুরের রায়পুরে জলিল সর্দার হত্যা মামলায় হারুনুর রশিদ নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। এই মামলায় ৩ জনকে খালাস দেয়া হয়েছে।
ল²ীপুর জজ ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ রহিবুল ইসলাম গতকাল মঙ্গলবার দুপুরে এ রায় দেন। নিহত জলিল সর্দার রায়পুরের উদমারা গ্রামের সিরাজ সর্দারের ছেলে। তিনি পেশায় ইলেক্ট্রিক মিস্ত্রি ছিলেন। দণ্ডিত হারুনুর রশিদ উপজেলার চরবংশী ইউনিয়নের হযরত বেপারীর ছেলে। খালাসপ্রাপ্তরা হলেন আবুল কালাম ওরফে কালু ব্যাপারী, জাহিদ ওরফে আবুল কাশেম, তোফায়েল পালোয়ান ও আক্তার হোসেন। রায় ঘোষণার সময় আসামিরা কাঠগড়ায় উপস্থিত ছিলেন। ২০১৬ সালের ৫ জানুয়ারি রাতে এই হত্যাকাণ্ড ঘটে। জানা গেছে, হারুনুর রশিদ পার্শ্ববর্তী বেড়ির পাশে মোবাইল ফোনে ডেকে নেয় জলিলকে। এর পর থেকে তিনি নিখোঁজ ছিলেন। পর দিন জলিলের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহতের বাবা ৫ জনকে আসামি করে মামলা করেন। পরে ২০১৭ সালের ১ জানুয়ারি মামলা থেকে আক্তার হোসেনকে অব্যাহতি দিয়ে ৪ জনের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। দীর্ঘ শুনানি শেষে আদালত ৩ জনকে খালাস ও হারুনুর রশিদকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়