টিপু হত্যা মামলা : মুসার স্বীকারোক্তিমূলক জবানবন্দি

আগের সংবাদ

ভিটাহীন সংসার, আকাশ মাথায় : বহু শিক্ষাপ্রতিষ্ঠান এখনো পানির নিচে, সিলেট-সুনামগঞ্জে নতুন করে বাড়ছে পানি

পরের সংবাদ

বিশেষ অধিকার ক্ষুণ্ন : এমপি হারুনের নোটিস নাকচ করলেন স্পিকার

প্রকাশিত: জুন ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপিদলীয় সংসদ সদস্য হারুনুর রশীদের বিশেষ অধিকার ক্ষুণ্নের নোটিস নাকচ করে দিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।
গতকাল সোমবার জাতীয় সংসদ অধিবেশনে নোটিস গ্রহণ না করার ঘোষণা দেন তিনি। এর আগে ২৩ জুন হারুনুর রশীদ তার নির্বাচনী এলাকার নবনির্মিত ও নির্মাণাধীন বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করা নিয়ে বিশেষ অধিকার ক্ষুণ্নের নোটিস দেন।
ওই নোটিস নিয়ে পরে তিনি দুদিন পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে স্পিকারের দৃষ্টি আকর্ষণ করেন। ওই সময় স্পিকার জানান, তার নোটিসটি পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। কয়েক দিনের মধ্যেই তা সংসদে জানিয়ে দেয়া হবে। এরই ধারাবাহিকতায় রবিবার হারুনুর রশীদ তার নোটিসটি সংসদ অধিবেশনে উত্থাপন করেন।
সংসদে স্পিকার নোটিস প্রসঙ্গে জানান, গত ২৩ জুন সংসদ সদস্য হারুনুর রশীদের কাছ থেকে একটি নোটিস প্রাপ্ত হয়েছি। বিশেষ অধিকার ক্ষুণ্নের নোটিস। নোটিসটি ইতোমধ্যে পরীক্ষা করা হয়েছে। সংবিধানের ৭৮ অনুচ্ছেদ এবং সংসদের কার্যপ্রণালিবিধির ১৬৫ এবং ১৬৬ (৩) এর আলোকে বিশেষ অধিকার সংক্রান্ত না হওয়ায় নোটিসটি গ্রহণ করা গেল না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়