বিশেষ অধিকার ক্ষুণ্ন : এমপি হারুনের নোটিস নাকচ করলেন স্পিকার

আগের সংবাদ

ঢাকার তৃণমূলে আ.লীগের পদ পেলেন ৫৪ হাজার কর্মী : থানা-ওয়ার্ডে পদ পাচ্ছেন আরো সাড়ে ১২ হাজার > সংগঠন গোছাতে মাঠ চষে বেড়াচ্ছেন নগর নেতারা

পরের সংবাদ

চাটখিল পৌরসভার বেশির ভাগ সড়কের বেহাল দশা : সংস্কার হয়নি দীর্ঘদিনেও

প্রকাশিত: জুন ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি : চাটখিল পৌরসভার অধিকাংশ সড়কের বেহাল দশা। সংস্কারের অভাবে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে সড়কগুলো। এতে জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে। কয়েক বছর ধরে এসব সড়কের অবস্থা বেহাল হলেও পৌর কর্তৃপক্ষ কোনো নজরই দেয়নি। ফলে পৌরবাসীকে মারাত্মক দুর্ভোগ পোহাতে হচ্ছে।
সরজমিন পৌরসভার বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখা যায়, ৭নং ওয়ার্ডের বটতলা-মুন্সিরাস্তা সংযোগ সড়ক, বটতলা-ওসমানিয়া মাদ্রাসা সড়ক ও পূর্ব গোবিন্দপুর সড়কের এমপির পুল থেকে পশ্চিমে গণির বাড়ি পর্যন্ত সড়কের বেহাল দশা। এসব সড়কে যানবাহন চলাচল দূরের কথা মানুষ পায়ে হেঁটে চলাচল করতেও সমস্যা হচ্ছে। বিশেষ করে বর্ষার মৌসুমে এসব সড়ক দিয়ে চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। কিন্তু বাধ্য হয়ে মালামাল নিয়ে দুর্ভোগের মাঝেই চলাচল করতে হয় মানুষকে। এতে করে প্রতিনিয়ত কোনো না কোনো দুর্ঘটনা ঘটে থাকে।
স্থানীয় পল্লী চিকিৎসক সামছুল আলম লাতু, চাটখিল বাজারের ব্যবসায়ী রাশেদ, ইঞ্জিনিয়ার আনোয়ার হোসেন দুলালসহ স্থানীয় অনেকেই জানান, পৌর এলাকার সড়কগুলো দীর্ঘদিন ধরে কোনো সংস্কার না করার ফলে এসব সড়ক বর্তমানে চলাচলের অনুপযোগী হয়ে আছে।
সড়কগুলো সংস্কারের জন্য স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরসহ পৌর মেয়রের কাছেও বারবার আবেদন-নিবেদন করেও এখন পর্যন্ত কোনো লাভ হয়নি। এসব সড়ক ছাড়াও পুরো পৌর শহরের অন্যান্য সড়কের অধিকাংশ সড়কেরও একই অবস্থা। তাই এলাকাবাসী সংশ্লিষ্ট ঊর্র্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন।
এ বিষয়ে চাটখিল পৌরসভার মেয়র নিজাম উদ্দিনের সঙ্গে যোগাযোগ করলে তিনি সড়কগুলোর দুরবস্থার কথা স্বীকার করে বলেন, দীর্ঘদিন ধরে কোনো সংস্কার না করায় সড়কগুলো বর্তমানে সংস্কার করা জরুরি হয়ে পড়েছে। যত দ্রুত সম্ভব সড়কগুলো পর্যাক্রমে সংস্কার করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়