বিশেষ অধিকার ক্ষুণ্ন : এমপি হারুনের নোটিস নাকচ করলেন স্পিকার

আগের সংবাদ

ঢাকার তৃণমূলে আ.লীগের পদ পেলেন ৫৪ হাজার কর্মী : থানা-ওয়ার্ডে পদ পাচ্ছেন আরো সাড়ে ১২ হাজার > সংগঠন গোছাতে মাঠ চষে বেড়াচ্ছেন নগর নেতারা

পরের সংবাদ

কাউনিয়ায় অরক্ষিত ১১ লেভেল ক্রসিং

প্রকাশিত: জুন ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি : কাউনিয়ারয় ১১টি লেভেল ক্রসিং অরক্ষিত। কোনো গেট ও গেটম্যান না থাকায় এসব ক্রসিংয়ে প্রায়ই ঘটছে দুর্ঘটনা।
ব্রিটিশ আমলে নির্মিত কাউনিয়া রেলওয়ে জংশন স্টেশন উত্তর জনপদের একটি অন্যতম রেল যোগাযোগের মাধ্যম। জনপ্রিয় এ রেলপথে সীমান্তবর্তী দুই জেলা কুড়িগ্রাম ও লালমনিরহাটসহ রংপুর বিভাগের আট জেলার মানুষ রাজধানী ঢাকা ছাড়াও দেশের নানা প্রান্তে যাতায়াত করেন। প্রতিদিন কাউনিয়া রেলওয়ে জংশন স্টেশন দিয়ে ১০টি আন্তঃনগর ট্রেন মিলে ২২টি ট্রেন চলাচল করছে।
নিরাপদ রেল ভ্রমণের এ রুটে অন্তত ১১টি লেভেল ক্রসিং এখন মরণ ফাঁদ। লেভেল ক্রসিংগুলোর রাস্তা দিয়ে দিন-রাত বিভিন্ন যানবাহন, মানুষ ও গবাদিপশু চলাচল করলেও নেই রেলওয়ে কর্তৃপক্ষের কোনো পাহারাদার বা গেটম্যান। তাই হরহামেশাই ঘটছে দুর্ঘটনা আর প্রাণহানি।
ইতোমধ্যে রেল দুর্ঘটনা ঘটেছে উপজেলার থানা লেভেল ক্রসিং, তকিপল হাট রেলগেট, গের্দ্দ বালাপাড়া লেভেল ক্রসিং, খোপাতী ও তপসীডাঙ্গা লেভেল ক্রসিং, পাঞ্জরভাঙ্গা লেভেল ক্রসিং, শহীদবাগ লেভেল ক্রসিং, বুদ্ধির বাজার বাঁধের রাস্তা লেভেল ক্রসিং, মহেশা রেল গুমটি, মৌল লেভেল ক্রসিং, বল্লভবিষু লেভেল ক্রসিংয়ে।
এসব অরক্ষিত লেভেল ক্রসিং এখন মানুষ ও গবাদিপশুর মরণ ফাঁদে পরিণত হয়েছে। অথচ এ ব্যাপারে কর্তৃপক্ষ সম্পূর্ণ নীরব। তবে হুইসেল বাজিয়ে চলছে ট্রেন।
কাউনিয়া রেলওয়ে জংশন স্টেশন মাস্টার মো. আইনুল ইসলাম জানান, প্রয়োজনীয় ৪২ জন জনবলের বিপরীতে চুক্তিভিত্তিকসহ ২৫ জন দায়িত্ব পালন করছেন। এ সমস্যাগুলোর বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ অবগত আছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়