টিপু হত্যা মামলা : মুসার স্বীকারোক্তিমূলক জবানবন্দি

আগের সংবাদ

ভিটাহীন সংসার, আকাশ মাথায় : বহু শিক্ষাপ্রতিষ্ঠান এখনো পানির নিচে, সিলেট-সুনামগঞ্জে নতুন করে বাড়ছে পানি

পরের সংবাদ

ভারতে করোনা : একদিনে আক্রান্ত আরো ১৭ হাজার

প্রকাশিত: জুন ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ভারতে ঊর্ধ্বমুখী হচ্ছে করোনা সংক্রমণ। পরিস্থিতি সামাল দিতে শারীরিক দূরত্ববিধি, মুখে মাস্ক পরা, হাত পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার মতো বিধির ওপর জোর দিচ্ছেন বিশেষজ্ঞরা। ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনগুলো বলছে, দেশে আরও বেড়েছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৭,০৭৩।
গতকাল সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের কোভিড সংক্রান্ত রিপোর্টে এ তথ্য তুলে ধরে জানানো হয়, পূর্ববর্তী দিনের সঙ্গে তুলনা করলে রবিবার ভারতে দৈনিক করোনা আক্রান্ত বৃদ্ধি পায় প্রায় ৪৫ শতাংশ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত রবিবার সে দেশে ২৫ জনের মৃত্যু হয় করোনায়। এখন দৈনিক করোনা সক্রিয়তার হার এসে পৌঁছেছে ৪.৩৯ শতাংশ। সাপ্তাহিক করোনা সক্রিয়তার হার ৩.৩০ শতাংশ। রবিবার পর্যন্ত দেশে মোট সক্রিয় করোনা রোগীর সংখ্যা ছিল ৯৪,৪২০ জন। সুস্থতার হার ৯৮৮.৫৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১৫,২০৮ জন মানুষ করোনা থেকে সুস্থ হয়েছেন।
রাজ্যভিত্তিক করোনা পরিস্থিতির দিকে নজর দিলে সংক্রমণে এগিয়ে সেই মহারাষ্ট্র। রবিবারই সে রাজ্যে ৬,৪৯৩ জন করোনা আক্রান্ত হন। মৃত্যু হয় পাঁচ জনের। মুম্বইয়ের পর সংক্রমণ বেশি তামিলনাড়ু, কর্নাটক, মধ্যপ্রদেশ, গুজরাত, তেলেঙ্গনার মতো রাজ্য। এই পরিস্থিতিতে করোনা পরীক্ষার ওপর ফের জোর বাড়াচ্ছে প্রশাসন। গত রবিবার দেশটিতে ৩,০৩,৬০৪টি নমুনা পরীক্ষা হয়। এখন পর্যন্ত সব মিলিয়ে ১৯৭.১১ কোটি টিকাকরণ হয়েছে ভারতে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়