টিপু হত্যা মামলা : মুসার স্বীকারোক্তিমূলক জবানবন্দি

আগের সংবাদ

ভিটাহীন সংসার, আকাশ মাথায় : বহু শিক্ষাপ্রতিষ্ঠান এখনো পানির নিচে, সিলেট-সুনামগঞ্জে নতুন করে বাড়ছে পানি

পরের সংবাদ

গুণধর ছাত্রের কাণ্ড : শিক্ষককে পিটিয়ে মারল ক্রিকেটের স্টাম্প দিয়ে

প্রকাশিত: জুন ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. আজিম উদ্দিন, সাভার (ঢাকা) থেকে : সাভারের আশুলিয়ায় ছাত্রের হামলায় গুরুতর আহত শিক্ষক উৎপল কুমার সরকার (৩৫) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
গতকাল সোমবার সকালে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের ওটি ইনচার্জ নাসির উদ্দিন। পরে পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠিয়েছে। এ ঘটনায় নিহতের ভাই অসীম কুমার সরকার বাদী হয়ে আশুলিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
নিহত শিক্ষক উৎপল কুমার সরকার সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানার এঙ্গেলদানি গ্রামের মৃত অজিত কুমার সরকারের ছেলে। প্রায় ১০ বছর ধরে তিনি আশুলিয়ার হাজী ইউনুস আলী স্কুল এন্ড কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক এবং প্রতিষ্ঠানটির শৃঙ্খলা কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন।
অভিযুক্ত ছাত্রের নাম আশরাফুল ইসলাম জিতু (১৬)। সে আশুলিয়ার চিত্রশাইল এলাকার উজ্জ্বল হাজির ছেলে এবং একই শিক্ষাপ্রতিষ্ঠানের স্কুল শাখার দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্র।
এর আগে ঘটনার দিন শনিবার দুপুরে হাজী ইউনুস আলী স্কুল এন্ড কলেজ মাঠে স্কুল শাখার মেয়েদের ক্রিকেট খেলা চলছিল। হঠাৎ শিক্ষক উৎপলের ওপর হামলা চালিয়ে ওই ছাত্র ক্রিকেট খেলার স্টাম্প দিয়ে বেধড়ক মারধর করে। এতে মাথায় জখমসহ মুমূর্ষু অবস্থায় এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে নিয়ে গেলে সেখানে ওই শিক্ষককে হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। গতকাল সোমবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
মামলার বাদী নিহতের ভাই অসীম কুমার সরকার বলেন, আমরা জানতে পেরেছি মেয়েদের উত্ত্যক্ত করাসহ ওই ছাত্রের আচরণে উচ্ছৃঙ্খলতার কারণে বিভিন্ন সময় শাসন করত আমার ভাই উৎপল। এ কারণেই সে আমার ভাইকে প্রকাশ্যে খেলার স্টাম্প দিয়ে পিটিয়ে হত্যা করে। আমি প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে শিক্ষক উৎপল হত্যার বিচার চাই।
আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) এমদাদুল হক বলেন, নিহত শিক্ষক ওই প্রতিষ্ঠানের শৃঙ্খলা কমিটির সভাপতি ছিলেন। বিভিন্ন সময় প্রতিষ্ঠানের শৃঙ্খলা রক্ষায় শিক্ষার্থীদের শাসন করতেন। হয়তো কোনো কারণে শিক্ষকের ওপর ক্ষোভ থেকে ওই ছাত্র এ ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় জিতুসহ অজ্ঞাত আরো কয়েকজনকে আসামি করে আশুলিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের ভাই অসীম কুমার সরকার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়